Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নীলফামারীতে মিডিয়া টিমের কমিটি গঠন

রিপোর্টার / ৮৫ বার
আপডেট বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:১৯ মে-২০২২,বৃহস্পতিবার।

স্কুল অব জার্নালিজম কর্তৃক প্রশিক্ষক প্রাপ্ত সংবাদকর্মীদের নিয়ে ‘মিডিয়া টিম অব নীলফামারী’ (এমটিএন) এর জেলা কমিটি গঠন করা হয়েছে। “দেশ, জনতা আর ধর্মের পক্ষে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা” এবং

সত্য, ন্যায় ও নীতির কথা, লিখবে মোদের কলম সদা” এই শ্লোগান কে ধারণ করে নবগঠিত এই কমিটির পরিচিতি উপলক্ষে বুধবার (১৮ মে) বিকাল ৪ টায় নীলফামারী এ্যাডভোকেট হাউজে আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘জনশক্তি উন্নয়ন বিভাগ’র প্রধান ও মিডিয়া টিমের উপদেষ্টা আব্দুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন ‘স্কুল অব জার্নালিজম’র প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব দৈনিক সাতমাথা পত্রিকার বার্তা সম্পাদক এফ শাহজাহান।
সভাপতিত্ব করেন, নীলফামারী জেলা জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক আব্দুল কাদিম। সঞ্চালনায় ছিলেন জেলা মিডিয়া এন্ড আইসিটি বিভাগের পরিচালক আব্দুল মালেক।
কমিটির সভাপতি হয়েছেন বিশিষ্ট সাংবাদিক ও ইউটিউবার মিজানুর রহমান, সহ-সভাপতি দৈনিক খবরের আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি শাহজাহান আলী মনন, সাধারণ সম্পাদক দৈনিক ইনকিলাবের ডোমার উপজেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম আপেল।
এছাড়া কোষাধ্যক্ষ নগর টিভির নীলফামারী জেলা প্রতিনিধি আরফিনুল ইসলাম, সাহিত্য সম্পাদক উদীয়মান প্রতিশ্রুতিশীল কবি ও কলামিস্ট জাকারিয়া আল হোসাইন, প্রচার সম্পাদক দৈনিক আনন্দবাজার পত্রিকার জলঢাকা প্রতিনিধি রমজান আলী, প্রকাশনা সম্পাদক সাহিত্য সাময়িকী ঝরাপাতা’র সম্পাদক ও সৈয়দপুরের নবীন সংবাদকর্মী রবিউল ইসলাম।
নির্বাহী সদস্য হিসেবে আছেন জলঢাকার সাংবাদিক ও সাহিত্য বিশ্লেষক মুনাব্বিরুল হক মনা, নীলফামারীর ইউটিউবার আমিনুল ইসলাম, সৈয়দপুরের সাপ্তাহিক মানবসমস্যা পত্রিকার বার্তা সম্পাদক ও কলাম লেখক সাহাবাজ উদ্দীন সবুজ, ডিমলার সাংবাদিক জহুরল ইসলাম।
প্রধান অতিথি আব্দুর রশিদ বলেন, মিডিয়া হলো সমাজের দর্পণ। সাংবাদিকতা অত্যন্ত মর্যাদাবান ও দায়িত্বপূর্ণ পেশা। একটি সভ্য ও আদর্শ সমাজ গঠনে মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য। আর মিডিয়ার মূল পরিচালক তথা প্রধান শক্তি হলো সংবাদকর্মী। তাই সমাজ পরিবর্তনে সৎ, সাহসী ও আদর্শবান সংবাদকর্মীই হলো অন্যতম নিয়ামক।
তিনি বলেন, এমন একজন সাংবাদিক তার বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের প্রকৃত চিত্র তুলে ধরে সঠিক দিক নির্দেশনা প্রদান করে দেশের কর্ণধারদের সহায়তা করেন। আমরা আশা করি মিডিয়া টিম নীলফামারী সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য নিজেদের সততার আলোকে যুগোপযোগী করে গড়ে তুলে দেশ ও জাতিকে প্রকৃত সাংবাদিকতা উপহার দেয়ার মাধ্যমে দৃষ্টান্তমূলক ভূমিকা রাখতে সক্ষম হবে।
একই আশা ব্যক্ত করেন স্কুল অব জার্নালিজম এর প্রতিষ্ঠাতা পরিচালক এফ শাহজাহান। তিনি বলেন, প্রশিক্ষণ প্রাপ্ত জ্ঞানকে কাজে লাগিয়ে সততার সাথে পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে মিডিয়া জগতে আদর্শগত দৃষ্টান্ত সৃষ্টি করতে হবে। তাহলে নিজস্ব একটা বলয় তৈরী হবে। যা সমাজ বদলের হাতিয়ার হিসেবে কাজ করবে। এজন্য সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি। (ছবি আছে)


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com