Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নেত্রকোনায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মাট আইডি কার্ড বিতরন

রিপোর্টার / ১১৪ বার
আপডেট মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

চন্দন চক্রবর্তী, স্টাফ রিপোর্টার, নেত্রকোনা :২৫ অক্টোবর-২০২২,মঙ্গলবার।

নেত্রকোনা সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার ৪৩৬ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে স্মাট আইডি কার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরন করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা আক্তারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে স্মাট আইডি কার্ড বিতরন উদ্ধোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেন। এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নুরুল আমিন, জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মো. শামছুজ্জোহা, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন, সদর উপজেলার সাবেক কমান্ডার মো. আইয়ুব আলী প্রমুখ।
স্মাট কার্ড বিতরনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেন বলেন, জীবিত বীর মুক্তিযোদ্ধাগণ সার্টিফিকেট ও আইডি কার্ড দুটিই পেয়েছেন। আর যেসব মুক্তিযোদ্ধা মারা গেছেন, তাদের জন্য শুধু ডিজিটাল সার্টিফিকেট দেয়া হয়েছে। এই ডিজিটাল সনদ ও পরিচয়পত্র যাতে কেউ জাল করতে না পারে, সে জন্য সর্বোাচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ডিজিটাল সনদে ১৪ ধরনের এবং পরিচয়পত্রে ১২ ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। গুগলে গিয়ে ‘ফ্রিডম ফাইটার ভেরিফারায় অ্যাপের মাধ্যমে এই সনদ ও পরিচয়পত্রে ইউনিক নম্বর অ্যাপ করলে প্রথমেই ৩০ সেকেন্ডে বঙ্গবন্ধুর ভাষণ ও জাতীয় সংগীত শোনা যাবে। এতে আরো রয়েছে থ্রিডি লোগো, দুটি করে কিউআর কোড, বঙ্গবন্ধু ও জাতীয় ফুল শাপলার অ্যাম্বুশ করা শ্যাডো, বীর মুক্তিযোদ্ধার পৃথক তথ্যকণিকা, ইস্যুকারী মন্ত্রী ও সচিবের স্বাক্ষর, ওয়াটার মার্ক, জয় বাংলা ও জয় বঙ্গবন্ধুসহ নানা ধারনের নির্ধারিত অ্যাল্টামার্ক। যার অনেক কিছু খালি চোখে দেখা যাবে না।

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com