Logo
ব্রেকিং :
হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌছে দেয়া হবে—– বানিজ্য প্রতিমন্ত্রী দৌলতপুরে উপজেলা প্রশাসনের বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন দৌলতপুরে আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সাবেক সাংসদ দূর্জয়ের শুভেচ্ছা বিনিময় নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু মির্জাপুরে ফিল্মি স্টাইলে অপহরণকারী আটক রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন—–রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম নাগরপুরে একতা সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার বস্ত্র বিতর  নাগরপুরে শিল্প উদ্যোক্তা কোমলের উদ্যোগে মুসল্লিদের ঈদ উপহার প্রদান
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নড়াইলে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন

রিপোর্টার / ৯৩ বার
আপডেট বুধবার, ১৫ জুন, ২০২২

শরিফুল ইসলাম, নড়াইল প্রতিনিধি:১৫ জুন-২০২২,বুধবার।
“জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন” এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে জনশুমারি ও গৃহগণনা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। নড়াইল জেলা পরিসংখ্যান কার্যালয়ের সামনে বুধবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন ।
উদ্বোধন কালে অনুষ্ঠানের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জাতীয় পরিকল্পনা প্রণয়নে সঠিক ও নির্ভুল পরিসংখ্যানের গুরুত্ব তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে অনুষ্ঠিত প্রথম জনশুমারিতে নিজেই নিজের তথ্য ফরম পূরণ করেছিলেন। তারই ধারাবাহিকতায় এবার বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশে প্রথম ডিজিটাল জনশুমারি অনুষ্ঠিত হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম শুমারিতে জেলায় মোট ১ হাজার ৫৮৭জন গণনাকারী, ২৫৫জন সুপারবাইজার, ১৪জন জোনাল অফিসার, ১৪জন আইটি সুপাভাইজার, সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলার জন্য ৩জন উপজেলা শুমারি সমন্বয়কারী এবং ১জন জেলা শুমারি সমন্বয়কারি নিয়োজিত আছেন বলে তার বক্তব্যে জানান। মো. নজরুল ইসলাম আরও বলেন, শুমারি কর্মীবৃন্দ প্রতি বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এজন্য সঠিক তথ্য প্রদান করে সংগ্রহকারীকে সহযোগিতার আহবান জানান। অপর বক্তা সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. সাইদুর রহমান সঠিক পরিকল্পনা প্রণয়নে নির্ভুল তথ্য প্রদানের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন। জনশুমারি ও গৃহগণনার উদ্বোধনের পর একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের রুপগঞ্জ বাজার হয়ে বিভিন্ন সড়ক প্রদনি করে পুরাতন বাসটার্মিনাল সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ফখরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. ওমর ফারুক, জিপি এড. অচিন চক্রবর্ত্তি, জেলা সঞ্চয় কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচলক, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ ভিন্ন শ্রেনীপেশার মানুষ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com