Logo
ব্রেকিং :
ছায়াপথ সাহিত্য পরিষদের  প্রথম সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  নাগরপুর মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন;সভাপতি ফজলুর রহমান , সাধারণ সম্পাদক মো.আব্দুল রউফ দিনাজপুরের নবাবগঞ্জে ৬১অবৈধ করাতকল  গোয়ালন্দে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেকিস প্রতিযোগিতা অনুষ্ঠিত নগরকান্দায় পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার,পুলিশের সংবাদ সম্মেলন ঈশ্বরগঞ্জে বাসাবাড়ি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন দাম বাড়েনি মনোহরদীর মানুষ বিক্রির বাজারে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে – শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন: শিক্ষামন্ত্রী

রিপোর্টার / ২৫ বার
আপডেট বুধবার, ১৩ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:১৩ মার্চ -২০১৯,বুধবার।

পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন হল। আমরা আশা করছি পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়-কলেজেও ছাত্র সংসদ নির্বাচন হবে।

বুধবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানের নিজেদের প্রস্তুতি, সিদ্ধান্তের বিষয় রয়েছে। যেহেতু এটি একটি গণতান্ত্রিক ব্যবস্থা, আমরা সেটি কারোর উপর চাপিয়ে দিতে চাই না। আমরা চাই সুন্দর পরিবেশে, সুষ্ঠুভাবে সকল প্রতিষ্ঠানে এই গণতান্ত্রিক ব্যবস্থার চর্চা হোক।

কলেজ ছাত্র সংসদ নির্বাচন বিষয়ে তিনি বলেন, আমরা চাই সকল ক্ষেত্রে এ নির্বাচন হোক। আমাদের দিক থেকে সকল সহযোগিতা অব্যাহত থাকবে।

কোচিং বাণিজ্য প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, অনেক রকম কোচিং সেন্টার আছে। যারা আইএলটিএস-ভর্তি কোচিং করায় তাদের নিয়ে সমস্যা নেই। যদি কেউ বিদ্যালয়ে পড়ান না, তিনি যদি তার বাসায় কাউকে পড়ান বা স্কুলেও বাড়তি ক্লাসের ব্যবস্থা করা হয় এর মধ্যে দোষের কিছু নেই।

তিনি বলেন, সমস্যা হচ্ছে শিক্ষক তার ক্লাসে শিক্ষাদান যতখানি করার কথা বা সময় দেয়ার কথা, তা না দিয়ে তিনি যখন বাইরে কোচিং করান এবং শিক্ষার্থীদের তার কোচিংয়ে যেতে বাধ্য করান। না আসলে কখনো কখনো ফেল করানোর কথা বলেন, সেটি খারাপ। এদের চিহ্নিত করে তা বন্ধ করতে হবে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com