Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল ধানের বীজ ও সার বিতরণ

রিপোর্টার / ১৩০ বার
আপডেট বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :৩০ জুন-২০২২,বৃহস্পতিবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গত বুধবার ২৯জুন ১হাজার ১৬০জন কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০২১-২২ অর্থ বছরে খরিপ মৌসুমে আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য প্রত্যেক কৃষকের মাঝে ব্রি-ধান ৮৭, ব্রি-ধান ৭৫ ও বিনা ধান ১৭ জাতের ৫কেজি করে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ, ১০কেজি করে ডিএপি সার ও ১০কেজি করে পটাশ সার বিতরণ করা হয়।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মাছপাড়া ইউপির চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), বাবুপাড়া ইউপির চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার ও হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ।
অনুষ্ঠানে পাংশা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকের ভাগ্য উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করছে। কৃষি ও কৃষকের উন্নয়নে বিনামূল্যে উন্নত ফলনশীল আমন ধানের বীজ ও সার বিতরণ সরকারের কার্যকরী পদক্ষেপ। সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান বক্তারা।
এরআগে উপসহকারী কৃষি কর্মকর্তারা ব্রি-ধান ৮৭, ব্রি-ধান ৭৫ ও বিনা ধান ১৭ জাতের ধান বীজ ব্যবহারের নিয়ম-নীতির বিষয়ে আলোচনা করেন।

 

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com