Logo
ব্রেকিং :
নাগরপুরে মহাসড়কের পাশে অবকাঠামো নির্মাণে প্রশাসনের নিষেধাজ্ঞা জারি প্রভাবশালীর অত্যাচারে জীবনের ভয়ে  ছয় মাস থেকে বাড়ি ছাড়া ২টি পরিবার দিনাজপুরের নবাবগঞ্জে ইট ভাটায় অভিযান, জরিমানা আদায় কেন্দ্রীয় যুবদল নেতা নূরুল ইসলাম নয়ন জামিনে মুক্ত নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সভা নেত্রকোনায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর কর্মশালা নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরনী নড়াইলে জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার ভোলার শশীভূষণে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা ও র‌্যালি অনুষ্ঠিত কালিয়ায় নিখোঁজ ব্যবসায়ী ইসহাক মোল্যার লাশ উদ্ধার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পাকিস্তানের বিশ্বকাপ দলে ৫ পেসার, জায়গা হয়নি আমিরের

রিপোর্টার / ২৬ বার
আপডেট শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৯ এপ্রিল-২০১৯,শুক্রবার।
বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে উপমহাদেশের আরেক দেশ পাকিস্তান। ইংলিশ কন্ডিশন বিবেচনা করে ৫ পেসার দিয়ে দল সাজিয়েছে তারা। তবে পেসাদের আধিক্যের স্কোয়াডে স্থান হয়নি মোহাম্মদ আমিরের।

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সম্ভাবনা নিয়েই আবির্ভাব ঘটেছিল আমিরের। কিন্তু স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হন ৫ বছরের জন্য। সেই নির্বাসন কাটিয়ে ফিরেই আলো ছড়িয়েছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কিন্তু সাম্প্রতিক কালে আবার ফর্ম হারিয়ে ফেলেন। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে গেল মাসে একটি ওয়ানডে খেলে ৯ ওভারে ৫৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ফলে দলে জায়গা হারান তিনি।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজের দলে রাখা হয়েছে আমিরকে। সেখানে ভালো করলে বিশ্বকাপ স্কোয়াডে যায়গা পাওয়ার সুযোগ রয়েছে তার। ২৩ মে’র মধ্যে বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

বিশ্বকাপেও পাকিস্তানকে নেতৃত্ব দেবেন সরফরাজ আহমেদ। তার নেতৃত্বেই ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। ওই টুর্নামেন্টের স্কোয়াডই ধরে রাখার চেষ্টা করেছে দেশটির নির্বাচকরা।

দল ঘোষণা পর পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম–উল–হক বলেছেন, ‘আমরা সম্ভাব্য সেরা স্কোয়াডই বেছে নিয়ে চ্যাম্পিয়নস ট্রফির দলটা রাখার চেষ্টা করেছি।’

ওপেনার হিসেবে দলে আছেন ফখর জামান ও ইমাম–উল–হক। পাশাপাশি তৃতীয় ওপেনার হিসেবে আছেন আবিদ আলী। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সিরিজে অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন আবিদ। তার পুরস্কার হিসেবেই বিশ্বকাপ দলে ডাক পেলেন মাত্র দুই ম্যাচ খেলা এই ব্যাটসম্যান।

মিডল অর্ডারে আছেন বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল ও সরফরাজ। অবশ্য হাফিজকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। পাঁচ পেসার হচ্ছেন— জুনায়েদ খান, হাসনাইন, শাহীন আফ্রিদি, ফাহিম আশরাফ ও হাসান আলী। স্পিন বিভাগে আছেন শাদাব খান।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড :

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, আবিদ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com