Logo
ব্রেকিং :
হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌছে দেয়া হবে—– বানিজ্য প্রতিমন্ত্রী দৌলতপুরে উপজেলা প্রশাসনের বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন দৌলতপুরে আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সাবেক সাংসদ দূর্জয়ের শুভেচ্ছা বিনিময় নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু মির্জাপুরে ফিল্মি স্টাইলে অপহরণকারী আটক রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন—–রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম নাগরপুরে একতা সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার বস্ত্র বিতর  নাগরপুরে শিল্প উদ্যোক্তা কোমলের উদ্যোগে মুসল্লিদের ঈদ উপহার প্রদান
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পাটুরিয়া-দৌলতদিয়াঘাটে বেড়েছে ফেরি ভাড়া

রিপোর্টার / ৮৭ বার
আপডেট রবিবার, ১৯ জুন, ২০২২

সুরেশ চন্দ্র রায়, নিজস্ব প্রতিবেদক। ১৯ জুন, ২০২২,
মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি পারাপারে নতুন ভাড়া রোববার (১৯জুন,২০২২) হতে কার্যকর হয়েছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিতে যানবাহন পারাপারে বিশ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে কার্যকর হয়েছে নতুন ভাড়া।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯ জুন রোববার থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১ থেকে ৩ টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ টাকা থেকে বাড়িয়ে ৯০০ টাকা, ৩ থেকে ৫ টনের ট্রাক ৮৮০ থেকে বাড়িয়ে ১ হাজার ৫০ টাকা, ৫ থেকে ৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ টাকার পরিবর্তে ১ হাজার ৩০০ এবং ৮ থেকে ১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা কার্যকর করা হয়েছে।
এই রুটে মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকার পরিবর্তে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ থেকে ১ হাজার ৭৫০ এবং বড় বাসের ভাড়া ১ হাজার ৮২০ টাকা থেকে বৃদ্ধি করে ২ হাজার ১০০ টাকা করা হয়েছে।
এ ছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স পারাপারের ক্ষেত্রে ৮০০ টাকার স্থলে ১ হাজার, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা গুনতে হচ্ছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ভাড়া থাকছে অপরিবর্তিত।
ফেরি পারাপারে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে চালকরা ক্ষোভ প্রকাশ করেছেন। কুষ্টিয়া থেকে ঢাকাগামী পণ্যবোঝাই দৌলতদিয়া ঘাটে আসা ট্রাকচালক রহিমুদ্দিন জানান, ‘এমনিতেই গাড়ির পার্টসের (যন্ত্রাংশের) দাম বাড়ছে। তারপর আবার বেড়েছে ফেরিভাড়া। এটি মরার পর খাড়ার ঘা ছাড়া আর কিছুই নয়। আমরা এখন কী করব! মালিক থেকে আমরা আর কয় টাকাই পাই। ইতোমধ্যে পদ্মা সেতু পারাপারে গাড়ির টোল বেশি ধরেছে। আমাদের মতো যারা রোডে গাড়ি চালায়, তাদের জন্য সরকারের একটা বন্দোবস্ত করা উচিত।
বিআইডব্লিউটিসি’র আরিচা ঘাট ম্যানেজার জানান, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম পাঁচ ছয় মাস আগেই বৃদ্ধি পেয়েছে। কিন্তু তখন ফেরি ভাড়া তাৎক্ষণিক না বাড়িয়ে ১৯ জুন রোববার ভোর থেকে নতুন ভাড়া কার্যকর করা হয়েছে। পূর্বের ভাড়ার তুলনায় গড়ে ২০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।
আরিচা বিআইডব্লিউটিসি’র ডিজিএম খালিদ নেওয়াজ কাছ থেকে এ বিষয়ে বিস্তারিত জানতে তাঁর মোবাইল নম্বরে এবং হোয়াটস আপ নম্বরে অসংখ্যবার কল দিলেও তিনি মোবাইল রিসিভ করেননি।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com