Logo
ব্রেকিং :
নাগরপুরে মহাসড়কের পাশে অবকাঠামো নির্মাণে প্রশাসনের নিষেধাজ্ঞা জারি প্রভাবশালীর অত্যাচারে জীবনের ভয়ে  ছয় মাস থেকে বাড়ি ছাড়া ২টি পরিবার দিনাজপুরের নবাবগঞ্জে ইট ভাটায় অভিযান, জরিমানা আদায় কেন্দ্রীয় যুবদল নেতা নূরুল ইসলাম নয়ন জামিনে মুক্ত নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সভা নেত্রকোনায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর কর্মশালা নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরনী নড়াইলে জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার ভোলার শশীভূষণে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা ও র‌্যালি অনুষ্ঠিত কালিয়ায় নিখোঁজ ব্যবসায়ী ইসহাক মোল্যার লাশ উদ্ধার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

প্যারোল-শপথ কোনোটাই গ্রহণ করেনি বিএনপি: দুদু

রিপোর্টার / ১৯ বার
আপডেট রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ৪:৪০ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০১৯

শপথ আর প্যারোলের কথা বলে কোনো লাভ নাই বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেছেন, প্যারোল আর শপথ কোনোটাই বিএনপি গ্রহণ করেনি।

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে দুদু এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও যুগ্ম-মহাসচিব হাবিব উন-নবী খান সোহেলের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে হাবিব উন-নবী খান সোহেল (মুক্তি পরিষদ) নামের একটি সংগঠন।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকারকে অপসারণ করে গণতান্ত্রিক সরকার সিস্টেম ফিরিয়ে আনবো আমরা এই শপথ নিচ্ছি। আমাদের শপথ হচ্ছে- মুক্তিযুদ্ধে আমরা যা অর্জন করেছি, গণতন্ত্র ও আইনের শাসন এটা ঐক্যফ্রন্ট এবং বিএনপি ফিরিয়ে আনবে।

তিনি বলেন, আমরা শপথ নিয়েছি যেকোনো মূল্যে, যেকোনো আন্দোলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার। আপনারা (সরকার) যদি খালেদা জিয়াকে মুক্তি দিতে না পারেন সেটা আপনাদের দৈন্যতা। কিন্তু বাংলার মানুষ যদি একবার জেগে ওঠে আপনাদের অবৈধ শাসন তছনছ করে ফেলবে। বেগম জিয়াকে তারা কারাগার থেকে মুক্ত করে আনবে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য আসুন আমরা এ মাসেই শপথ গ্রহণ করি।

তিনি বলেন, বর্তমান দেশে যে পরিস্থিতি চলছে সেখানে বলা যায়, দেশে কোন জবাবদিহিমূলক শাসন নেই। আইনের শাসন নেই। মানুষের নিরাপত্তা নেই ভীতিকর একটা পরিস্থিতির মধ্যে মানুষ জীবন যাপন করছে।

শামসুজ্জামান দুদু অভিযোগ করে বলেন, বর্তমানে যে পরিস্থিতি মনে হচ্ছে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। তার চিকিৎসা দেয়া হচ্ছে না। তার ন্যায্য পাওয়া জামিন যেটা সংবিধানে স্পষ্ট ভাবে বলা আছে, সেটা দেয়া হচ্ছে না। চিকিৎসার জন্য তাকে বার বার হাইকোর্টে দারস্থ হতে হয়েছে। হাইকোর্ট নির্দেশনার পরও সরকার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সে চিকিৎসা বন্ধ করে রেখেছে।

আয়োজক সংগঠনের সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজামান বাচ্চু, কৃষক দলের আহ্বয়ক কমিটির সদস্য এম জাহাঙ্গীর আলম প্রমুখ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com