Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বন্যার্তদের সহযোগিতার জন্য বাংলাদেশ সেনাবাহিনী মাঠে নেমেছেন

রিপোর্টার / ১১৬ বার
আপডেট সোমবার, ২০ জুন, ২০২২

 মোঃ খান সোহেল নেএকোণা প্রতিনিধি:২০ জুন-২০২২,সোমবার।

উত্তর অঞ্চল থেকে নেমে আসা পানি  ও টানা বৃষ্টি বর্ষণের ফলে নেত্রকোনার মদন উপজেলার বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। এরই মধ্য লাখো পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। সহযোগিতা ও সহায়তার জন্য বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।  উপজেলা প্রশাসনের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে উদ্ধারকাজ ও অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দিয়ে যাচ্ছে। এরইমধ্যে মদন পৌর সদরের মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি শরণার্থী শিবির খোলা হয়েছে , এরই মধ্যে অনেক বন্যা কবলিত  পরিবার গুলো এসে আশ্রয় ঠাই নিয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল তিনি জানান এই পর্যন্ত ২৮ মেট্রিক টন চাল এবং নগদ তিন লক্ষ টাকা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা ৫০০ প্যাকেট বন্যার্তদের মাঝে বিলি করা হয়েছে।

  এদিকেন  আজ ২০/০৬/২০২২ তারিখ ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী, নেত্রকোণা জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  অঞ্জনা খান মজলিশ ও নেত্রকোণা জেলা পুলিশ সুপার  মোঃ আকবর আলী মুন্সী সমন্বিতভাবে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার বন্যা কবলিত বিভিন্ন স্থান ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। এসময় আশ্রয়কেন্দ্রগুলোতে পুনর্বাসিত মানুষের সার্বিক পরিস্থিতি তদারকি করেন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার ও ত্রান সামগ্রী বিতরণ করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার খালিয়াজুরী সার্কেল, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), অফিসার ইনচার্জ খালিয়াজুরী উপস্থিত ছিলেন।

বন্যাকবলিত মানুষদেরকে রক্ষা ও শুকনা খাবার তাদের কাছে পৌঁছে দিতে ব্যস্ত সময় পার করছেন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ। তিনি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বন্যা প্লাবিত গ্রাম অঞ্চলের  অসহায় হতদরিদ্র  মানুষের কাছে শুকনো খাবার নিয়ে ইঞ্জিন চালিত বড় নৌকা নিয়ে প্রতিটি গ্রামে – গ্রামে যাচ্ছেন মদন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার।  বন্যা কবলিত মানুষের পাশে নিঃস্বার্থেভাবে কাজ করে যাচ্ছেন মদনের  সরকারি কর্মকর্তাও কর্মচারীগণ। সাথে রয়েছে  মদন উপজেলা করোণা স্বেচ্ছাসেবক দলের সমন্বয়ক সাংবাদিক আব্দুল আউয়ালসহ তার স্বেচ্ছাসেবক দল অক্লান্ত পরিশ্রম করে  উপজেলা প্রশাসনের সাথে বন্যাকবলিত মানুষের পাশে সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছে। আসুন প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব অসহায় বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াই ,তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াই। মদন  উপজেলা নির্বাহি অফিসার বুলবুল আহমেদ তিনি এ প্রতিনিধিকে বলেন, বন্যা কবলিত প্রতিটি গ্রামের অসহায় মানুষদেরকে উদ্ধারসহ তাদের কাছে শুকনো খাবার এবং নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিতে আমি পুলিশ প্রশাসন ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।আমি এখনও পর্যন্ত শুকনো খাবার নিয়ে বন্যা কবলিত এলাকায় রয়েছি।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com