Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনের সুযোগ কম: মির্জা ফখরুল

রিপোর্টার / ২২ বার
আপডেট শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯

ঠাকুরগাঁও প্রতিনিধি : ১২এপ্রিল- ২০১৯,শুক্রবার।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে যে অবস্থায় বিরাজ করছে এ অবস্থাতে একটা গণতান্ত্রিক আন্দোলনের জন্য সুযোগ কম। এখানে সবচেয়ে বড় সমস্যা এখানে ডেমোক্রেটিক স্পেস নেই, গণতান্ত্রিক যে অবস্থান সেটি নেই। রাজনৈতিক কর্মীরা একেকটা দলের পক্ষে দাঁড়াবে সেটা পারে না।

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক আন্দোলনের যে বিষষগুলো আছে যেমন: হরতাল-মিছিল অথবা সমাবেশ করা। এগুলো কিন্তু এখন খুব কঠিন হয়ে গেছে। বাংলাদেশে গণতান্ত্রিক যে পরিসর তা নেই। এখানে শুধু বিএনপি নয়, এখানে সমস্ত রাজনৈতিক দলের একই অবস্থা।

তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি দেশে একদলীয় শাসনব্যবস্থা চলছে। ঘোষণা না হলেও বাস্তবে একদলীয় শাসন ব্যবস্থা চলছে। এ অবস্থায় গণতান্ত্রিক আন্দোলন কতটুকু সফল হবে সেটা বলা মুশকিল।

দেশে আইন ব্যবস্থা নেই মন্তব্য করে ফখরুল বলেন, ঠাকুরগাঁওয়ে বিজিবি দ্বারা যারা নির্যাতিন হলো। যারা প্রাণ দিল, যাদেরকে অন্যায়ভাবে হত্যা করা হলো, তারা যখন মামলা করলো সেই মামলা আদালত পর্যন্ত খারিজ করে দিল। এতেই বোঝা যায় দেশে বিচার বিভাগের স্বাধীনতা কোথায়। দেশে আইনের স্বাধীনতা নেই।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ সভাপতি পয়গাম আলী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com