Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বাংলাদেশে সাংবাদিকতা হচ্ছে তৃতীয় ঝুকিপূর্ণ পেশা -মানিকগঞ্জে পিআইবির প্রশিক্ষণে বক্তারা

রিপোর্টার / ৩১ বার
আপডেট সোমবার, ২১ জানুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :২১ জানুযারী,সোমবার ।
বাংলাদেশে সাংবাদিকতা হচ্ছে তৃতীয় ঝুকিপূর্ণ পেশা। ঝুঁকিপূর্ণ পেশার তালিকায় সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর পরেই রয়েছে সাংবাদিকতা। মানিকগঞ্জে সাংবাদিকদের জন্য সিআরসি, সিডও এবং মীনা বিষয়ক দুদিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দানকালে এসব বলেন প্রেস ইনষ্টিটিউট অফ বাংলাদেশ (পিআইবি)’র পরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) মোঃ ইলিয়াস ভুইয়া ।

তিনি বলেন, সাংবাদিকতা হচ্ছে দেশের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকরা সমাজের বিবেক। নানা সীমাবদ্ধতার মধ্য দিয়ে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। একারণে তাদের প্রশিণের মাধ্যমে দ করে গড়ে তুলতেই তার প্রতিষ্ঠান বিভিন্ন সময়ে সাংবাদিকদের জন্য প্রশিণের ব্যবস্থা করে থাকেন।

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কে দুই দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস।এসময় পিআইবির পরিচালক সিনিয়র প্রশিক বেগম রাফিজা রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ এবং মানিকগঞ্জ প্রেসকাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু বক্তব্য রাখেন।

কর্মশালায় নারী ও শিশু বিষয়ক রিপোর্টিং করার েেত্র দৃষ্টিভঙ্গির পরিবর্তন, লেখা, ভাষা ও শব্দের ব্যবহারসহ নানা বিষয়ে সাংবাদিকদের প্রশিণ দেয়া হবে।

প্রশিণে মানিকগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com