Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপিকে জামায়াতমুক্ত প্রমাণ করতে নতুন কৌশলে বিএনপি-মির্জা ফখরুল

রিপোর্টার / ২০ বার
আপডেট শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৯ এপ্রিল-২০১৯,শুক্রবার।

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী হত্যার দায় জামায়াতে ইসলামীকে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জিয়া শিশু একাডেমি আয়োজিত ‘দশম জাতীয় শিশুশিল্পী প্রতিযোগিতা শাপলাকুঁড়ি’ পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জামায়াতে ইসলামীর হিংসা, প্রতিহিংসা, ক্ষোভ, হত্যাযজ্ঞের শিকার মাদ্রাসা ছাত্রী নুসরাত। নারী বিদ্বেষী দলটির হাতে একাত্তরে নির্যাতিত হয়ে মরতে হয়েছে নারীদের। কিন্তু স্বাধীনতার এত বছর পরও কেনো তাদের হাতে এভাবে নারীদের মরতে হয়, আমি জানি না। বিএনপি জামায়াতকে স্বচ্ছ রাজনীতির পথে আনতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। আমরা ব্যর্থ হয়েছি। সুন্দর বাংলাদেশ দিতে আমরা ব্যর্থ হয়েছি। জামায়াতে ইসলামীর সঙ্গে জোট বেঁধে আমরা অপরাধ করেছি। যার মাশুল হারে হারে টের পাচ্ছি।

বিএনপির মহাসচিব শিশুদের উদ্দেশে বলেন, আমরা ব্যর্থ হয়েছি তোমাদের নিরাপত্তা দিতে। তারপরও আমি একটি সুন্দর দেশের স্বপ্ন দেখি। শুধু জামায়াত নয়, এ দেশে অপরাধ যারা করেছে তাদের বিচার হোক আমিও তা চাই। আমি স্বপ্ন দেখি, এই বাংলাদেশ একটা সুন্দর ও সমৃদ্ধির দেশ হবে। আমি স্বপ্ন দেখি, এই দেশে শিশুরা নির্ভয়ে বিচরণ করবে। কোথাও কারো উপরে মৌলবাদীদের আঘাত আসবে না।

মির্জা ফখরুলের এমন জামায়াতবিরোধী মনোভাবের প্রেক্ষাপটে রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছে, বিএনপির সঙ্গে জামায়াতের যে দূরত্ব সৃষ্টি হয়েছে এবং জামায়াতের বৈরি আচরণ যে বিএনপির জন্য ক্ষতির কারণ হয়েছে সেই অবস্থান জানান দিতেই এই প্রথম মির্জা ফখরুল এমন স্পষ্টভাষী হয়ে উঠেছেন।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, হঠাৎ বিএনপির কাছ থেকে নিজেকে সরিয়ে নিতে জামায়াতের যে প্রয়াস তাতে বিএনপি খুশি নয়। জামায়াতের ২০ দলীয় জোট ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে বিএনপিকে রাজনৈতিক মহলে হেয়প্রতিপন্ন হতে হয়েছে। এমন বাস্তবতায় জামায়াতের একজন নেতার ইন্ধনে একজন মাদ্রাসা ছাত্রীকে পুড়িয়ে হত্যা করার ঘটনায় বিএনপি কিছুটা নীরব থাকলেও এ নিয়ে হঠাৎই সোচ্চার হয়েছে। এটা একটি রাজনৈতিক কৌশলও বটে। যেন জনগণ বিএনপিকে জামায়াতমুক্ত ভাবতে শুরু করে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com