Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপির কোনো নেতাই সহ্য করতে পারছেন না মির্জা ফখরুলকে!

রিপোর্টার / ২৪ বার
আপডেট শনিবার, ১৬ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৬ মার্চ-২০১৯,শনিবার।

রাজনৈতিক ক্যারিয়ারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার ক্লিন ইমেজ বজায় রাখতে সক্ষম হয়েছেন। দলের বাইরের প্রায় সকলেই রাজনীতির ভদ্রলোক বলে থাকেন মির্জা ফখরুলকে। তবে এই ভদ্রলোকটিকেই আর বিশ্বাস করতে পারছে না খোদ বিএনপির নেতা-কর্মীরাই। বিএনপির বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

নয়াপল্টন বিএনপি পার্টি অফিস সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে ভয়াবহ ভরাডুবি, ঐক্যফ্রন্টের সঙ্গে অযৌক্তিক জোট, জামায়াতের আধিক্য হ্রাস করা এবং নমিনেশন বাণিজ্যে জড়িয়ে পড়ার খবর ছড়িয়ে যাওয়ার পর থেকে মির্জা ফখরুলকে স্বয়ং বিএনপি নেতারাই বিশ্বাস করতে পারছেন না। দীর্ঘদিন যাবত নেতৃত্বের প্রশ্নে দলের নেতা-কর্মীরা মূলত দুটি ভাগে বিভক্ত ছিল। সেই বিভক্তির কারণ হিসেবে এখন মির্জা ফখরুলকে দায়ী করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। বেগম জিয়ার কারাদণ্ড প্রাপ্তির পর বিষয়টি আরো স্পষ্ট হতে শুরু করেছিলো। বেগম জিয়ার কারাদণ্ড হবার পর থেকে বিএনপিতে একক প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছেন মির্জা ফখরুল। ফখরুলের রাজনীতিতে উপায়হীন হয়ে তারেকপন্থীরা দলের অভ্যন্তরে চাপের মুখে পড়েছেন। যার ফলে মাঠের নেতা-কর্মীরা চরম বিভ্রান্তিতে পড়ে রয়েছেন এখনো।

এদিকে রিজভীপন্থী বিএনপির দ্বিতীয় সারির নেতার মতে, দলীয় কোন্দল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিএনপিকে দুর্বল করে দেয়ার ষড়যন্ত্রে মির্জা ফখরুল লিপ্ত বলেই এখন ধারণা সবার। এমনকি তিনি সরাসরি বিএনপি বিরোধী চক্রের পরামর্শেই বিএনপি চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। তার কিছু অস্বাভাবিক আচরণও এই ধারণাকে আরো দৃঢ় করেছে। মির্জা ফখরুলের এমন দ্বিচারিতা জানাজানি হয়ে গেলে বিএনপিতে তাকে নিয়ে সমালোচনা আরো তীব্র হতে শুরু করেছে। বিএনপি নেতা-কর্মীরাই এখন বলতে শুরু করেছেন, “ফখরুল তুমি কার”?


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com