Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপি নেতা আমিনুল হক আর নেই

রিপোর্টার / ২১ বার
আপডেট রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :২১ এপ্রিল-২০১৯,রবিবার।

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

রোববার সকাল ১০টার দিকে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত্যুকালে আমিনুল হকের বয়স হয়েছিল ৭৩ বছর। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান  জানান, ব্যারিস্টার আমিনুল হককে সঙ্কটাপন্ন অবস্থায় গত ১৪ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে আনা হয়। এরপর থেকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আমিনুল হক ক্যান্সারে আক্রান্ত ছিলেন। সিঙ্গাপুরের চিকিৎসকরা তার চিকিৎসায় অপারগতা প্রকাশ করলে দেশে আনা হয়।

ব্যারিস্টার আমিনুল হক ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে আমিনুল হকের পরিবর্তে তার ভাই পুলিশের সাবেক আইজি এনামুল হক বিএনপির প্রার্থী হন। সেবার আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরীর কাছে তিনি হেরে যান।

এরপর থেকে টানা তিন মেয়াদে এই আসনে আওয়ামী লীগের ফারুক চৌধুরী নির্বাচিত হয়েছেন। সর্বশেষ ৩০ ডিসেম্বরের নির্বাচনেও তিনি ব্যারিস্টার আমিনুল হককে পরাজিত করেছেন।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com