Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করলে লাইসেন্স বাতিল’

রিপোর্টার / ২৭ বার
আপডেট বুধবার, ১০ এপ্রিল, ২০১৯

নিজস্ব  প্রতিবেদক :১০এপ্রিল – ২০১৯,বুধবার।

বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করে আইন লঙ্ঘন করলে ক্যাবল অপারেটরদের লাইসেন্স বাতিলসহ আর্থিক জরিমানা করা হবে।

একই সঙ্গে বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রেও বিধিনিষেধ আনা হবে বলে জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে সম্মেলন কক্ষে টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকোর নেতাদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আবেদন করায় জাদু ভিশন ও ন্যাশন ওয়াইড লিমিটেডকে আমরা ১৫ দিন সময় দিয়েছি। প্রতিষ্ঠান দুটি ডাউনলিঙ্ক করে বিদেশি চ্যানেল দেখায়। তারাই নিয়ম লঙ্ঘন করে দেশি বিজ্ঞাপন বিদেশি চ্যানেলে প্রচার করছে। এর পরেও তারা নিয়ম না মানলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

এ সময় অ্যাটকোর নেতৃবৃন্দ দাবি করে বলেন, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার এখন সম্পূর্ণ বন্ধ হয়নি, এটা বন্ধ করতে হবে। বিদেশি চ্যানেলগুলোকে ক্লিন ফিড নিশ্চিত করতে হবে।

নেতারা বলেন, আগামী এক বছরের মধ্যে টেলিভিশনগুলোকে ডিজিটালাইজেশনে আসতে হবে। এর মাধ্যমে সরকার দুই থেকে তিন হাজার কোটি টাকা ভ্যাট পেতে পারে।

তথ্যমন্ত্রীর কাছে বিজ্ঞাপনে বিদেশি মডেল ব্যবহারের ক্ষেত্রেও নীতিমালা সংশোধন করার প্রস্তাবও তোলেন অ্যাটকোর নেতারা।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com