Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিপর্যয় পিছু ছাড়ছে না বিএনপির, দলত্যাগের মিছিলে ঢাকার নেতা মোল্লা সাইফুল

রিপোর্টার / ৩০ বার
আপডেট বুধবার, ৬ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক: :০৬ মার্চ,২০১৯,বুধবার।

বিপদ ও বিপর্যয় যেন পিছু ছাড়ছে না বিএনপির। সংসদ নির্বাচনে পরাজয়, বেগম জিয়ার মুক্তিতে ব্যর্থতা, ভঙ্গুর ও দুর্বল নেতৃত্বের কারণে গণপদত্যাগ-গণবহিষ্কারে বিপর্যস্ত বিএনপির প্রাণ প্রদীপ নিভুনিভু অবস্থায় রয়েছে। এরইমধ্যে নতুন করে দুঃসংবাদ দিলেন রাজধানীর কোতোয়ালি থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক।

দলে উপযুক্ত ‘মূল্যায়ন’ না পেয়ে এবং দলের ‘বোঝা’ একা সামলাতে না পেরে বিএনপির সব পদ থেকে অব্যাহতি চেয়েছেন কোতোয়ালি থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোল্লা সাইফুল। সম্প্রতি তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কার্যালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে জানা গেছে, মোল্লা সাইফুল দলীয় পদ থেকে অব্যাহতির পাশাপাশি বিএনপির রাজনীতি ছাড়ার কথাও জানিয়েছেন।

তবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার বলেন, এখনো তিনি পদত্যাগপত্র হাতে পাননি।

দলত্যাগের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে মোল্লা সাইফুল বলেন, বিএনপির জন্য এতকিছু করেও এতদিন কোন রকম মূল্যায়ন পাইনি। এরপরও নিজ দায়িত্বে থানা কমিটির রাজনৈতিক সব কর্মকাণ্ড সামাল দিতে হয়েছে। ক্ষমতায় থাকাকালীনও মূল্যায়ন করেনি দল। এরপরও দলের প্রতি ভালোবাসা থেকেই নিজের খেয়ে বনের মোষ তাড়িয়ে আজকে হাইব্রিড নেতাদের তোপের মুখে পড়তে হচ্ছে। দলীয় সব কাজ করি, অথচ ফল ভোগের জন্য দৌড়ঝাঁপ করছে অতিথি নেতারা। আমার পক্ষে এখন আর এত বোঝা বহন করা সম্ভব হচ্ছে না। তাই বিএনপির সব পদ থেকে পদত্যাগ করার পাশাপাশি রাজনীতি ছাড়ারও সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার বলেন, দলের এখন খারাপ সময় যাচ্ছে। সুবিধা আদায় করার সুযোগ নেই, তাই অনেকেই দল থেকে সটকে পড়ার চেষ্টা করছেন। কেউ কেউ হামলা মামলা থেকে রক্ষা পেতে এবং নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য করতে বিএনপি ছাড়ার চিন্তাভাবনা করছেন। মোল্লা সাইফুল তাদের মতো একজন সুযোগসন্ধানী নেতা। এসব নেতাদের কারণে বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না। বিএনপি অধিকাংশ নেতাই দুধের মাছির মতো আচরণ করছেন। এভাবে চলতে থাকলে বিএনপির রাজনীতি আগামীতে হুমকির মুখে পড়বে নিঃসন্দেহে। যা দুঃখজনক।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com