Logo
ব্রেকিং :
বিপিএলের ট্রফি গেল বরিশালে শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী বেইলি রোডের আগুনে মৃত ৩৮ জনের পরিচয় শনাক্ত, হস্তান্তর ২৯ বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু : আশঙ্কাজনক ১৯ ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা  নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট গোয়ালন্দে দীর্ঘ দিন পর  শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি গোয়ালন্দে পায়াকট বাংলাদেশের  সেফ হোমে ইউএনও’র মানবিক সাহায্য প্রদান নেত্রকোনায় দি হলি চাইল্ড কিন্ডার গার্টেনের ক্রীড়া প্রতিযোগিতা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ব্যক্তিভতা ও কর্মসংস্থান নিশ্চিতের দাবীতে সৈয়দপুর বধির কল্যাণ সংস্থার মানববন্ধন

রিপোর্টার / ১৪০ বার
আপডেট শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

শাহজাহান আলী মনন,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:০১ এপ্রিল -২০২২,শুক্রবার।
প্রতিবন্ধী ব্যক্তি ভাতা এবং সরকারী বেসরকারী ও স্বকর্মসংস্থান নিশ্চিতের দাবীতে নীলফামারীর মানববন্ধন কর্মসূচি পালন করেছে সৈয়দপুর বধির কল্যাণ সংস্থা। শুক্রবার (১ এপ্রিল) সকাল ১১ টায় সৈয়দপুর প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এর আয়োজন করা হয়। উপজেলা শ্রবণ ও বাক প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বধির সংঘের সভাপতি ওয়াদুদ।
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি ফর দ্যা চেঞ্জ এন্ড এ্যাডভোকেসি নেক্সাস (B-scan) এর কেন্দ্রীয় কমিটির সদস্য সনজিত কুমার মাঝী। বক্তব্য রাখেন শ্রবণ ও বাক প্রতিবন্ধী সংস্থার উপদেষ্টা মোঃ দুলাল হোসেন। উপস্থিত ছিলেন শ্রবণ ও বাক প্রতিবন্ধী সংস্থার কোষাধ্যক্ষ সফিকুল হক বাবুসহ ৩০ জন সদস্য।
এসময় লিফলেট বিতরণ করা হয়। এতে উল্লেখ করা হয়েছে যে, প্রতিবন্ধী মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। করোনাকালীন দূর্যোগ তাদেরকে আরও বেশী অসহায় করে তুলেছে। সরকারের সামাজিক নিরাপত্তা কৌশলপত্রে ২০০০ সালের মধ্যে প্রতিবন্ধী ব্যক্তির ভাতা ১ হাজার ৫শ’ টাকায় উন্নীত হওয়ার কথা থাকলেও তা মাত্র ৭৫০ টাকায় আটকে আছে।
তাছাড়া আজও প্রণীত হয়নি সরকারী কর্মসংস্থানে অন্তর্ভুক্ত হওয়ার বিশেষ নীতিমালা। দীর্ঘ দিন শিক্ষাঙ্গন বন্ধ থাকা, চাকরির বাজারে প্রতিবন্ধী মানুষের সুযোগ আরও কমে যাওয়া, মূদ্রাস্ফীতি, দ্রব্যমূল্য বৃদ্ধি ইত্যাদি সকল দিক বিবেচনায় বাজেটে সরকারী বরাদ্দ নিশ্চিতের লক্ষ্যে প্রতিবন্ধী ব্যক্তি সংগঠনের পক্ষে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে।
উপদেষ্টা দুলাল হোসেন উপরোক্ত বিষয়ের আলোকে তার বক্তব্য বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারাও জনশক্তি। তাদেরকে বিশেষ সুযোগ সুবিধা প্রদান করা হলে দেশের উন্নয়ন ধারায় সম্পৃক্ত হওয়ার মাধ্যমে তারাও অবদান রাখতে সক্ষম হবে। তাই সরকারী প্রতিশ্রুতি মোতাবেক প্রতিবন্ধী ব্যক্তিভাতা ২ হাজার টাকা এবং সরকারী বেসরকারী ও স্বকর্মসংস্থানে নীতিমালা দ্রুত বাস্তবায়ন করার দাবী জানাই। (ছবি আছে)


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com