Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ব্যতিক্রমি আয়োজন মানিকগঞ্জে কারাবন্দী এবং জেলা প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে প্রীতি ক্রিকেট খেলা

রিপোর্টার / ২৮ বার
আপডেট শুক্রবার, ৮ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:ঃ ৮ মার্চ -২০১৯,শুক্রবার।
মানিকগঞ্জে কারাবন্দীদের চিত্তবিনোদনের জন্য ব্যতিক্রমি আয়োজন করা হয় প্রীতি ক্রিকেট খেলার । জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে কারবন্ধীদের ক্রিকেট খেলা সারা দেশের এধরণের আয়োজন এটাই প্রথম বলে দাবি আয়োজকদের। শুক্রবার বিকেলে জেলা কারাগারের অভ্যন্তরে অনুষ্ঠিত এই খেলায় আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা কারাগার কর্তৃপক্ষ। খেলায় জেলা প্রশাসনের দল ৭ উইকেটে কারাবন্দীদের পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

টসে জয়ী হয়ে জেলা প্রশাসন দলের অধিনায়ক জেলা প্রশাসক এস এম ফেরদৌস প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ফলে কারাবন্দী দল নির্ধারিত ১৬ ওভারে ৭ উইকেটের বিনিমিয়ে ১৫৪ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করে কয়েদী আবির। জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পঙ্কজ ঘোষ, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী আলী আকবর ও চৈতন্য দুটি করে এবং জেলা প্রশাসক এস এম ফেরদৌস ১টি উইকেট লাভ করে। জবাবে, জেলা প্রশাসন ১৩. ৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৫ রানের জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করে বিজীয় দলের আলী আকবর। কারাবন্দীদের পক্ষে জেলার একেএম মাসুম ২টি উইকেট লাভ করে। জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী আলী আকবর ব্যাট হাতে ৮৮ রান এবং বল হাতে ২টি উইকেট লাভ করায় সে সেরা খেলোয়ার বিবেচিত হয়।

খেলাশেষে জেলা কারাগারের ভারপ্রাপ্ত সুপার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বাবুল মিয়া সভাপতিত্বে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের পুরুস্কার বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক জেলা প্রশাসক এস এম ফেরদৌস, রানার্স আপদলের অধিনায়ক জেলার একেএম মাসুম মানিকগঞ্জ প্রেসকাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ^াসসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলা কারাগারের কর্মকর্তাবৃন্দ।

পুরস্কার বিতরণীসভায় জেলা প্রশাসকসহ অন্যান্য বক্তারা বলেন, কারাবন্দীরাও মানুষ। তারা চার দেয়ালের মধ্যে বন্দী থাকেন। বাইরের জগতের সাথে তাদের কোন যোগাযোগ থাকে না। একারণে এই খেলা আয়োজনের মাধ্যমে কারবান্দীদের একদিনের জন্য হলেও তারা মুক্ত সাধারণ মানুষের মতো এই খেলা উপভোগ করেছে।
প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, কারাগার থেকে মুক্ত হয়ে প্রতিটি কারবন্দী যাতে মানবিক গুণের অধিকারী হতে পারে সেই লক্ষে ভবিষ্যতেও কারাবন্দীদের জন্য নানাধরণের কর্মসূচী গ্রহণ করা হবে। তিনি বলেন, কারাবন্দীদের সাথে জেলা প্রশাসনে কর্মকর্তাদের এই ধরণের আয়োজন এটিই দেশে প্রথম। মানিকগঞ্জেকে অনুসরণ করে, ভবিষ্যতে হয়তো অন্য জেলায়ও এই ধরণের আয়োজন হবে।
কারাবন্দীদের চিত্তবিনোদন দেয়ার লক্ষে জেলা প্রশাসন ও কারাগার যৌথভাবে এই প্রীতি খেলায় আয়োজন করে। বিপুল সংখ্যক কয়েদী এই খেলা উপভোগ করেন।

কালের কাগজ/প্রতিবেদক.জা.উ,ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com