Logo
ব্রেকিং :
বারহাট্রায় ৫ জুয়ারি আটক নেত্রকোনা পল্লী বিদ্যুত সমিতির ২৬তম বার্ষিক সাধারন সভা দৌলতপুরে আইন -শৃংখলা ও মাদকবিরোধী সভা অনুষ্ঠিত বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ সিরাজগঞ্জে সিএনজি-মাইক্রোবাসের সংঘর্ষ  নিহত ১ সিরাজগঞ্জে  তিন ক্লিনিক- ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা টাঙ্গাইলে জাতীয় পথনাট্যোৎসব অনুষ্ঠিত টাঙ্গাইল কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল চার ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতার মুক্তির দাবিতে থানা ঘেরাও সিরাজগঞ্জে  মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে মারপিট আটক-৪
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ভাইরাল কিংবা ভিউয়ের জন্য গান করি না— ক্লোজআপ ওয়ান তারকা সাজু

রিপোর্টার / ৫৮৪ বার
আপডেট শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-৩১ মার্চ-২০২৩,শুক্রবার।

ক্লোজআপ ওয়ান তারকা ও উত্তরাঞ্চলের লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাজু আহমেদ। এ পর্যন্ত উপহার দিয়েছেন বেশ কিছু শ্রোতাপ্রিয় গান। আসন্ন ঈদুল ফিতরে বাজারে আসবে তার নতুন মৌলিক একটি একক অ্যালবাম। নাম ‘মৃত্যু’। ১০টি গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে।

গানগুলো হচ্ছে ‘কথা ছিল থাকব দু’জন’, ‘কাঁদবে তুমি গোপনে’, ‘দেহ দূরে চলে যায়’, ‘মাওলার নাম’, ‘মৃত্যু’, ‘অপরুপ তরুণী’, ‘তোমার কাছেই রবো’, ‘বিনা দোষে দোষী’, ‘মোরগ জবা’ ও ‘গানের মানুষ’। সবগুলো গানই লেখা ও সুর করা সাজুর। গানগুলো যৌথভাবে সঙ্গীতায়োজন করেছেন টফি রেনার ও এ আর অ্যান্ড রায়।

 

 

নতুন অ্যালবাম প্রসঙ্গে দৈনিক কালের কাগজ সাজু বলেন, আমার টার্গেট ছিল প্রতি বছর একটি করে অ্যালবাম বের করার। তবে করোনার কারণে সেটি সম্ভব হয়নি। সবসময় জি সিরিজ থেকেই আমার গান প্রকাশ হয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আশা করছি, নতুন অ্যালবামের গানগুলো সবার ভালো লাগবে। সবসময়ই চেষ্টা থাকে ভালো কিছু করার।

অ্যালবামের নাম ‘মৃত্যৃ কেন? জানতে চাইলে তিনি বলেন, আমি সবসময় জীবনমুখী গান করি। যা নিজের জীবনের সঙ্গে সম্পর্কিত। প্রতি বছর একটি করে অ্যালবাম বের করার ইচ্ছে আছে। দর্শকদের ভালো কিছু উপহার দিতে চাই। মৃত্যুর পর এই গানগুলোই আমাকে বাঁচিয়ে রাখবে। অ্যালবাম আমার জীবনের ডায়েরি। কখনো লাভের হিসেব করে গান করিনি। ভালোবাসা থেকেই একের পর এক কাজ করছি। আমি ভাইরাল কিংবা ভিউয়ের জন্য গান করি না। দর্শকদের জন্য গান করি। গান ভালো হলে দর্শকদের মনে দাগ কাটবেই।

 

 

 

 

বর্তমানে গানের বাজার মন্দা। মন্দা সময়ে অডিও বাজার। এখন আর কেউই অ্যালবাম প্রকাশ করে না। ভিউয়ের দৌড়ে বর্তমান সঙ্গীতাঙ্গন। গানের বাজার দখলে রেখেছে মিউজিক ভিডিও। তাই তো বেশ কয়েক বছর ধরেই অডিও অ্যালবাম বিলপ্ত। এমন সময় এসেও ব্যবসায়িক চিন্তা না করে ব্যতিক্রম ভাবনায় সাজু। দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে আসন্ন ঈদে তার নতুন অ্যালবামটি মুক্তি পাবে।

গান নিয়ে আগামী দিনের পরিকল্পনা জানিয়ে এই গায়ক বলেন, যতদিন বেঁচে আছি গান করব। গান ছাড়া আমার পিছুটান নেই। যতদিন দেহে আছে প্রাণ, ততদিন কণ্ঠে থাকবে গান। আমার বেশি কিছু প্রত্যাশা নেই। বাড়ি গাড়ি চাই না। দুবেলা দুমুঠো খেয়ে গান নিয়েই বাকিটা জীবন পার করে দিতে চাই।

কথা প্রসঙ্গে জানিয়েছেন, তাকে আজকের সাজু তৈরিতে ফোক ঘরানার গানগুলোর ভূমিকা অতুলনীয়। যে গানগুলো তাকে দর্শকমহলে পরিচিতি এনে দিয়েছে।

এর আগে সাজুর ডজন খানেক অ্যালবাম বের হয়েছে। তার মধ্যে সবচেয়ে আলোচিত হয়েছে ‘মায়ায় পড়েছি’, ‘মিস সুন্দরী’, ‘ভাবিয়া দেখো রে’, ‘০১৭১৪৫৫৮২৮৩’ প্রভূতি অ্যালবাম। এতে তার গাওয়া ও সুর করা গান ‘তোমার বাড়ির রাস্তাটার মায়ায় পড়েছি’, ‘বন্ধুরে তোর পিরিতে লাশ হইয়া ভাসিলাম নদীতে’সহ আরও কিছু গান শ্রোতাপ্রিয় হয়।

লোকসঙ্গীত গেয়ে খ্যাতি অর্জনকারী এই শিল্পী ২০০৮ সালে রিয়ালিটি শো ক্লোজআপ ওয়ান এ দ্বিতীয় রানারআপ নির্বাচিত হন। সেসময় প্রথম না হওয়াতে তার জেলায় বিক্ষোভ করেছিল মানুষ। উত্তরাঞ্চলের ফোক গান দিয়ে তার সঙ্গীত চর্চা শুরু হলেও পরবর্তীতে সাজু অন্যান্য জেলার গানও চর্চা করেছেন। এছাড়া আধুনিক গান ও চলচ্চিত্রের জন্যও গেয়েছেন তিনি।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com