Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মাদক বিক্রেতাদের সম্পত্তি জব্দ করে অসহায়দের কল্যাণে ব্যয় করার দাবিতে সাইকেল র‌্যালি

রিপোর্টার / ৭৮ বার
আপডেট বুধবার, ৩ আগস্ট, ২০২২

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:০৩ আগস্ট-২০২২,বুধবার।
মাদক বিক্রেতাদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে তা অসহায়দের কল্যাণে ব্যয় করার দাবিতে মাদকবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। নীলফামারীর সৈয়দপুরে মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মাদক হঠাও-তারুণ্য বাঁচাও’ স্লোগানে ওই সাইকেল র‌্যালির আয়োজন করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।
বুধবার (৩ আগস্ট) সকালে উপজেলা পরিষদ হতে র‌্যালিটির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইন। পরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালিটি শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় স্বেচ্ছাসেবকরা মাদক বিক্রেতা ও মাদক ব্যবসায়ীদের সহায়তাকারীদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরীবদের চিকিৎসায় ব্যয়, মাদক ব্যবসায়ীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড’র বিধান পাশ ও প্রতিটি ওয়ার্ডে মাদক ব্যবসা প্রতিরোধে টাস্কফোর্স গঠন করার দাবি জানান। এবং মাদকবিরোধী বিভিন্ন স্লোগান সম্মিলিত ফেস্টুন লাগিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে মাদকবিরোধী পথসভা করে গোলাহাটে এসে শেষ হয়।মাদকর‌্যালিতে সহযোগীতা করেন সৈয়দপুর থানার সাব ইন্সপেক্টর নুরুল আমিন ।
ইউএনও মো. শামীম হুসাইন বলেন, তরুন, যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ, মাদকের ছোবল থেকে তাঁদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি মাদক কারবারীদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার জন্য সকলের প্রতি আহবান জানান।
সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরের আনাচে কানাচে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। দেদারছে ঘুরে বেড়াচ্ছে মাদক বিক্রেতারা। স্কুল কলেজের ছাত্র থেকে শুরু করে সকল বয়সের মানুষ আজ মাদকে আসক্ত হচ্ছে। সমাজে মানুষকে মাদকের বিরুদ্ধে সচেতন করতেই বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছি। আমরা মাদক বিক্রেতাদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরীব অসহায়দের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ে, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা সহ অসহায়দের বিভিন্ন কল্যানে ব্যায় করার দাবি জানাচ্ছি।
তিনি আরও বলেন, তরুণদের মাদক থেকে দুরে রাখতে প্রতিটি স্কুল কলেজ ও পাড়া মহল্লায় পথসভা, লিফলেট বিতরনের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি মাদক বিক্রেতাদের সামাজিকভাবে বয়কটের মত কর্মসূচী পালন করা হবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com