Logo
ব্রেকিং :
বারহাট্রায় ৫ জুয়ারি আটক নেত্রকোনা পল্লী বিদ্যুত সমিতির ২৬তম বার্ষিক সাধারন সভা দৌলতপুরে আইন -শৃংখলা ও মাদকবিরোধী সভা অনুষ্ঠিত বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ সিরাজগঞ্জে সিএনজি-মাইক্রোবাসের সংঘর্ষ  নিহত ১ সিরাজগঞ্জে  তিন ক্লিনিক- ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা টাঙ্গাইলে জাতীয় পথনাট্যোৎসব অনুষ্ঠিত টাঙ্গাইল কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল চার ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতার মুক্তির দাবিতে থানা ঘেরাও সিরাজগঞ্জে  মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে মারপিট আটক-৪
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতপুরে গর্ভবতী নারীদের নিয়ে ডিনেটের হেলথ ক্যাম্প অনুষ্ঠিত 

রিপোর্টার / ২২৭ বার
আপডেট বুধবার, ১৮ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক:১৮ মে-২০২২,বুধবার।

গর্ভবতী নারী ও তাদের পরিচর্যাকারীদের নিয়ে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় নিরাপদ মাতৃত্ব ও পুষ্টি অনুশীলন বিষয়ক হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উক্ত নিরাপদ মাতৃত্ব ও পুষ্টি অনুশীলন বিষয়ক হেলথ ক্যাম্প উদ্বোধন করেন,উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহ আলম সিদ্দিকী।

বুধবার (১৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নন গভমেন্ট অর্গানাইজেশন (এনজিও) ডিনেটের আয়োজনে উপজেলার চকমিরপুর উচ্চ বিদ্যালয়ে ডিনেট স্বাস্থ্যকর্মীরা এ সেবা প্রদান করেন।
এসময় উপজেলার চকমিরপুর এবং মুলকান্দী এলাকার ২৫জন গর্ভবতী নারীকে গর্ভকালীন সময়ে স্বাস্থ্য সেবা সম্পর্কিত বিষয় নিয়ে অবহিত করা হয়। পরবর্তীতে বিশেষজ্ঞ নারী ডাক্তারদের মাধ্যমে গর্ভবতী নারীদের সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষা এবং পরামর্শ দেওয়া হয়।
চকমিরপুর এলাকার গৃহবধূ সম্পা আক্তারের (৩২) সাথে কথা হলে তিনি বলেন, মাতৃত্বকালীন এই সময়টাতে খুবই ভয় কাজ করে। এখানে এসে স্বাস্থ্যকর্মীদের কথাবার্তা শোনার পর সেই ভয়ে অনেকটাই কেটে গেছে। গর্ভকালীন সময়ে চলাফেরা, খাবার-দাবার এবং স্বাস্থ্য বিষয়ক সম্পর্কিত যে পরামর্শগুলো জানানো হয়েছে এখন থেকে তা পালন করতে সুবিধা হবে।

একই এলাকার হাসিনা আক্তার (২৩) নামের এক গর্ভবতী নারী বলেন, আমরা গ্রামে থাকি। বাড়ি থেকে বাইর হইলে সব সময় গাড়ি-ঘোড়া পাওয়া যায় না। ডেলিভারি করাইতে হাসপাতালে কিভাবে যামু তাই নিয়ে খুব চিন্তায় আছিলাম। জরুরী একটা নাম্বার পাইছি এই নাম্বারে কল দিলেই নাকি বাড়িতে গাড়ি চইলা আসবো। এখন একটু সাহস পাইছি।

গর্ভকালীন সময় নারীদের সর্বোচ্চ সেবা প্রদান করবে ডিনেট এমনটাই জানিয়েছেন ফিল্ড অপারেশন অফিসার সিরাজুস সালেকিন রাজিব। তিনি বলেন, গর্ভকালীন সময়ে কোনো নারীকে জরুরি ভাবে হাসপাতালে পৌঁছনোর প্রয়োজন পড়লে আমাদের জরুরি সেবার নাম্বারে যোগাযোগের মাধ্যমে আমরা এম্বুলেন্সের ব্যবস্থা করে থাকে। হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার আছেন কিনা তা নিশ্চিত করি। যদি হাসপাতালে ডাক্তার না থাকেন আমরা যোগাযোগের মাধ্যমে দ্রæত সময়ের ভিতর অন্য কোন হাসপাতালে মহিলা বিষয়ক ডাক্তার আছেন কিনা তা নিশ্চিত করব।
এ সময় ডিনেটের নির্বাহি পরিচালক এম শাহাদাত হোসেন, যুগ্ম পরিচালক আসিফ আহমেদ তনময়, এডিএম কামরুজ্জামান, ডিনেটের হেড অফ হেলথ অ্যান্ড নিউট্রিশন ডাক্তার নিলুফার পারভীন, চকমিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী রমজান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।####


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com