Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মানিকগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে চালু হলো সাইবার ক্রাইম মনিটরিং সেল

রিপোর্টার / ১৬৫ বার
আপডেট শুক্রবার, ২৭ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক:২৭ মে-২০২২,শুক্রবার।

সাইবার ক্রাইমের শিকার হলে প্রতিকার পেতে মানিকগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে চালু করা হয়েছে ‘সাইবার ক্রাইম মনিটরিং সেল, মানিকগঞ্জ জেলা পুলিশ’ নামে একটি ফেসবুক পেজ। এ পেজের মাধ্যমে সাইবার ক্রাইমের শিকার ব্যক্তি পুলিশের কাছে অভিযোগ তার জানাতে পারবেন।

শিগগিরই ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান এ ফেসবুক পেজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

‘সাইবার ক্রাইম মনিটরিং সেল, মানিকগঞ্জ জেলা পুলিশ’ ফেসবুক পেজের ইনচার্জ ও  অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস্) হোসাইন মুহাম্মদ রায়হান   বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তির উন্নতি ও সহজলভ্যতার কারণে নানারকম সাইবার অপরাধ সংঘটিত হচ্ছে।
অনেকেই বুঝে আবার না বুঝে সাইবার অপরাধে যুক্ত হচ্ছেন। তিনি আরও বলেন, এই পেজের মাধ্যমে মানিকগঞ্জবাসীরা তাদের অভিযোগ পুলিশের কাছে জানাতে পারবেন। অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। যেখানে আইনি ব্যবস্থা নেওয়ার, সেখানে আইনি ব্যবস্থা নেবে পুলিশ।
যেখানে অভিযোগকারীকে করণীয় সম্পর্কে পরামর্শ দেয়া দরকার, সেখানে পরামর্শ দেওয়া হবে।

গত ২৫/০৫/২০২২ খ্রি. মানিকগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের  একটি কক্ষে আলাদাভাবে পাচ সদস্য বিশিষ্ট এই সাইবার ক্রাইম মনিটরিং সেল গঠন করা হয়।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com