Logo
ব্রেকিং :
নাগরপুরে মহাসড়কের পাশে অবকাঠামো নির্মাণে প্রশাসনের নিষেধাজ্ঞা জারি প্রভাবশালীর অত্যাচারে জীবনের ভয়ে  ছয় মাস থেকে বাড়ি ছাড়া ২টি পরিবার দিনাজপুরের নবাবগঞ্জে ইট ভাটায় অভিযান, জরিমানা আদায় কেন্দ্রীয় যুবদল নেতা নূরুল ইসলাম নয়ন জামিনে মুক্ত নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সভা নেত্রকোনায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর কর্মশালা নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরনী নড়াইলে জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার ভোলার শশীভূষণে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা ও র‌্যালি অনুষ্ঠিত কালিয়ায় নিখোঁজ ব্যবসায়ী ইসহাক মোল্যার লাশ উদ্ধার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মানিকগঞ্জে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

রিপোর্টার / ৪৫ বার
আপডেট বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ০৫ ডিসেম্বর,বুধবার ।
‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হোক আজকের প্রজন্ম’ প্রতিপাদ্যে গতকাল বুধবার থেকে মানিকগঞ্জে শুরু হয়েছে মু্ক্িতযুদ্ধের বিজয় মেলা। সন্ধ্যার আগে সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে ১৫ দিন ব্যাপি বিজয় মেলার উদ্বোধন করেন মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দিন।
সন্ধ্যায় মেলা মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। মুক্তিযুদ্ধ ও এর আনুসাঙ্গিকতা নিয়ে আলোচনা করে বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক ড. শামসুজ্জামান খান। এ ছাড়া আরও বক্তব্য দেন বিজয় মেলা উদযাপন কমিটির সদস্য সচিব জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার তোবারক হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মজিদ ফটো, সিপিবির কেন্দ্রীয় নেতা,আজাহারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি নীনা রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক কাজী এনায়েত হাসান টিপু, সুলতানুল আজম খান আপেলসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধারা।
১৫ দিনব্যাপী এই বিজয় মেলায় দুই শতাধিক স্টল বসেছে। এসব স্টলে বিভিন্ন খাবার সামগ্রী, প্রসাধনী, পোশাকসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের পসরা নিয়ে বসেছে দোকানিরা। মেলার মুক্তমঞ্চে প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত মুক্তিযুদ্ধের ওপর আলোচনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।
১৩ ডিসেম্বর মানিকগঞ্জ পাক হানাদার মুক্ত দিবসকে স্মরণ করে ১৯৯১ সাল থেকে এই বিজয় মেলা হয়েছে আসছে। প্রতি বছর ১৩ ডিসেম্বর শুরু হয়ে চলে ২৭ ডিসেম্বর পর্যন্ত। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মেলা উদযাপন কমিটি এবার মেলা ৫ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করেছে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com