Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মাশরাফিদের বিদায় করে ফাইনালে সাকিবের ঢাকা

রিপোর্টার / ৩৪ বার
আপডেট বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৬ ফেব্রুয়ারি,বুধবার।

জ্বলে উঠতে পারলেন না ক্রিস গেইল। ব্যর্থ হলেন আসরের সবচেয়ে সফল ব্যাটসম্যান রিলে রুশোও। নাফিদ চৌধুরি ছোটখাটো ঝড় তুললেও তা বড় স্কোর গড়ার জন্য যথেষ্ট ছিল না। বুধবারের অঘোষিত সেমি ফাইনালে রংপুর রাইডার্স প্রথমে ব্যাট করে তাই করতে পারে মাত্র ১৪২ রান। আর সহজ এই লক্ষ্য খুব সহজেই অতিক্রম করে যায় ঢাকা ডায়নামাইটস। ১৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৭ করে জয় নিশ্চিত করে তারা।

বিপিএলের চলতি আসরের দ্বিতীয় কোয়ালিফায়ারে মাশরাফি বিন মর্তুজার রংপুরকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠলো সাকিব আল হাসানের ঢাকা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রুবেল হোসেন। শুক্রবার ফাইনালে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তারকা সমৃদ্ধ দলই গড়েছিল বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। টি-টুয়েন্টি ক্রিকেটের বড় নাম গেইলের পাশাপাশি ছিরেন এবি ডি ভিলিয়ার্সও। ছিলেন রিবো বোপাররা, রিলে রুশোও। কিন্তু দুর্দান্ত দল নিয়েও শেষমেশ ফাইনালে উঠতে ব্যর্থ হয় রংপুর। আর এই ব্যর্থতায় বিপিএলের ইতিহাসে দ্বিতীয়বার কোন আসরের ফাইনালে উঠতে ব্যর্থ হলেন মাশরাফি।

রংপুরের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমেই অবশ্য শুরুতে ওপেনার উপুল থারাঙ্গাকে (৪) হারায় ঢাকা। তাকে অবশ্য কোন অসুবিধা হয়নি তাদের। রনি তালুকদার ও সাকিব আল হাসান মিলে জয়ের ভিত্তিটা গড়ে দেন। রনি ২৪ বলে ৩৫ ও সাকিব ২০ বলে ২৩ রান করে আউট হন। তার আগে অবশ্য ৮ বলে ১৪ রান করে বিদায় নেন সুনিল নারিন।

তবে ঢাকাকে দ্রুত জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন আন্দ্রে রাসেল। ১৯ বলে অপরাজিত ৪০* রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন ক্যারিবীয় এই অল রাউন্ডার। এছাড়া কিয়েরন পোলার্ড ১৪ ও নুরুল হাসান অপরাজিত ৯ রান করেন।

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com