Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

যন্ত্রপাতি সচল ও ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত হলে সেবার মান ভালো হবে— স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার / ২৪ বার
আপডেট রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ঃ ১৭ ফেব্রুয়ারি,রবিবার।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,যন্ত্রপাতি সচল,পরিস্কার-পরিচ্ছন্নতা,ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীর উপস্থিত এইগুলো যদি আপনি নিশ্চিত করতে পারেন তাহলে হাসপাতালের সেবার মান ভালো হয়ে যাবে। কারণ যন্ত্রপাতি নেই অথবা যন্ত্রপাতি আছে কিন্তু ডাক্তার নেই। তা হলে তো মানুষ হাসপাতালে সুচিকিৎসা পাবেন না।যন্ত্রপাতি বিকল থাকলে ডাক্তাররা উপস্থিত থাকলেও ভালো চিকিৎসা হবে না। তাই যন্ত্রপাতি সচল ও ডাক্তারদের উপস্থিতির বিষয়টা নিশ্চিত করতে হবে। ডাক্তার নার্স ও কর্মচারীদের সঠিক সময়ে হাসপাতালে এসে রোগীদের ভালোমানের সেবা দিতে হবে। কোনো রোগী যেন এবিষয়ে অভিযোগ দিতে না পারেন সেটা নিশ্চিত করতে হবে।

রোববার দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে “কমিউনিটি পার্টিসিপেশন এ্যান্ড কোয়ালিটি ইমপ্রুভমেন্ট ইনসিয়েটিভ” শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুপুর ১টায় হাসপাতালের সম্মেলন কক্ষে স্বাস্ব্য সেবা বিভাগের মহাপরিচালক ড.মোহাম্মদ শাহাদৎ হোসেন মাহমুদের সভাপতিত্বে কর্মশালায় হাসপাতাল স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ মোহাম্মদ আলী, স্বাস্থ্য অর্থনীতির ডিজি ডাঃ আমিনুল হাসান, এডিজি ডাঃনাসিমা খাতুন, মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামিম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী আরো বলেন সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হলে যারা স্বাস্থ্য সেবায় কাজ করছেন তারা রোগীর সেবার ব্যাপারে কমিটেড হতে হবে। সর্বপরি তাকে কাজ করতে হবে। এর সাথে কমিউনিটিকে এই কর্মসুচীতে অংশ গ্রহন করার সুযোগ তৈরি করে দিতে পারলে আরো সুফল পাওয়া যাবে।

সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করনের অংশ হিসাবে কোয়ালিটি ইম্প্রোভমেন্ট সেক্রেটারিয়েট দেশ ব্যাপী এই কার্যক্রম পরিচালনা করছে।

এর আগে মন্ত্রী মানিকগঞ্জ সদর হাসপাতালের সিসিইউ ইউনিট উদ্বোধন করেন এবং হাসপাতাল পরিদর্শণ করেন।#######
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com