Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যাপক আলোচনায় আওয়ামী লীগ নেতা আরুজ

রিপোর্টার / ৬৭ বার
আপডেট বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :০৮ সেপ্টেম্বর-২০২২,বৃহস্পতিবার।

চলতি বছরের ১৭ অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন। এ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে আবেদনের শুরু থেকেই ব্যাপক আলোচনায় রয়েছেন আওয়ামী লীগ নেতা একেএম শফিকুল মোরশেদ আরুজ। তিনি পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। বর্তমানে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নেতৃত্বে এলাকায় আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করছেন তিনি। রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি শিক্ষা, ক্রীড়া ও সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ড বিকশিত করাসহ সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন তিনি।
রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতার বিষয়ে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এ প্রতিবেদকের সাথে আলাপকালে আওয়ামী লীগ নেতা একেএম শফিকুল মোরশেদ আরুজ বলেন, আমি জনপ্রতিনিধি না হয়েও দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের জন্য কাজ করে আসছি। এক্ষেত্রে জনপ্রতিনিধিদের কাজ করার সুযোগ বেশি থাকে। এ জন্য দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ীদের পরামর্শ ও অনুরোধে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়েছি। আশা করি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমার ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক অবদানের কথা বিবেচনা করে মনোনয়ন দিবেন।
নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করবো। এছাড়া রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ সর্বস্তরের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সাথে সমন্বয় করে সততা ও নিষ্ঠার সাথে জেলা পরিষদের দায়িত্ব পালন করবো। দলীয় নেতাকর্মীদের যথাযথভাবে মূল্যায়নের পাশাপাশি সকল শ্রেণি পেশার মানুষের মর্যাদা প্রদান করে জেলা পরিষদের কার্যক্রম আরও গতিশীল করার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার ভিশন বাস্তবায়নে আত্মনিয়োগ করবো।
জানা গেছে, পাংশার ঐতিহ্যবাহী আওয়ামী লীগ পরিবারে একেএম শফিকুল মোরশেদ আরুজের জন্ম। তার পিতা মরহুম গওহার উদ্দিন মন্ডল পাংশা থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। প্রতিষ্ঠাকালীন থেকে ১৯৮৭ সাল পর্যন্ত পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন মরহুম গওহার উদ্দিন মন্ডল। গোয়ালন্দ মহকুমা ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন তিনি। মহান মুক্তিযুদ্ধের সময় পাংশা তথা গোয়ালন্দ মহকুমার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। পাংশা সরকারী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি/ সদস্য ছিলেন তিনি। এছাড়াও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি/সদস্য ছিলেন তিনি।
একেএম শফিকুল মোরশেদ আরুজ (বিএসএস-সম্মান, এমএসএস-সমাজবিজ্ঞান) পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ, বর্তমান রাজবাড়ী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি। এছাড়া তিনি পাংশা শাহজুঁই (রঃ) কামিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি, হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, চরঝিকড়ী দাখিল মাদরাসার সভাপতি, সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনের সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। একেএম শফিকুল মোরশেদ আরুজের বড় ভাই মরহুম মনজুর মোরশেদ সাচ্চু মহান মুক্তিযুদ্ধের সময় গোয়ালন্দ মহকুমা মুজিব বাহিনীর প্রধান এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

 

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com