Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

 রাণীশংকৈল বাসীর গর্ব স্বপ্না ও সোহাগী 

রিপোর্টার / ১০১ বার
আপডেট বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

মাহাবুব আলম,, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:২২ সেপ্টেম্বর-২০২২,বৃহস্পতিবার।
নেপাল কে হারালো বাংলাদেশের মেয়েরা গত ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডু দশরথ স্টেডিয়ামে। ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয় নারী ফুটবল দল আর সে দলের হয়ে ২জন ছিলেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার স্বপ্না ও সোহাগী।
ইতিহাস গড়া এ খেলায় অংশগ্রহণ করেছেন দেশের সর্বউত্তরের জেলা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির দুই কৃতি খেলোয়ার স্বপ্না রাণী ও সোহাগী কিসকু।
২০ সেপ্টেম্বর তাদের বাসায় ভিড় জমায় স্থানীয় লোকজন। কুঁড়েঘরে থাকা শ্রমজীবি বাবার ঘামঝরা আদরে বেড়ে উঠা স্বপ্না রাণী ও বর্গাচাষী বাবার দারিদ্র্যতা জয় করে সোহাগী কিসকু আজ দেশের সম্পদ হয়ে দাড়িয়েছে ।দরিদ্র স্বপ্না রাণীর বাবা নিরেন চন্দ্র মঙ্গলবার সাংবাদিকদের  বলেন, আমার ৩ মেয়ে ১ ছেলে, সব চেয়ে ছোট হচ্ছে স্বপ্না রাণী সে আজ জাতীয় দলের খেলোয়ার।
শুধু দারিদ্র নয় একসময় আমার পরিবারকে লড়াই করতে হয়েছে ধর্মীয় কুসংস্কারের সাথে। তারা অনেকেই বলতো মেয়ে মানুষকে হাফ প্যান্ট পরে ফুটবল খেলা ঠিক না। এমনকি তাদের নাকি বিয়ে দেওয়াও মুশকিল হয়ে পড়বে। কিন্তু সে বাধা উপেক্ষা করে আমার মেয়ে খেলার মাঠে যেতো প্রতিদিন। তার খেলার সামগ্রি বুট, জার্সি, ঔষধ এবং মাঠে যাওয়ার জন্য একটি বাইসাইকেল কিনে দেয় রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম।
আজ চ্যাম্পিয়ন হওয়ায় আমার খুব আনন্দ লাগছে।সোহাগী কিসকুর বোন ইপিনা কিসকু বলেন, আজকে বাংলাদেশের নারী ফুটবল দল জয়ী হয়েছে। এতে আমার বোন রয়েছে আমরা সবাই খুশি আর ঠাকুরগাঁও জেলাবাসিও গর্বিত। এ প্রসঙ্গে রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায় আমাদের জন্য গর্বের ব্যাপার।  এজন্য বাংলাদেশ দলকে আমি অভিনন্দন জানাই। এ বিজয় আমাদের জন্য যেমন গর্বের তেমনি  ঠাকুরগাঁওয়ের জন্য একটু বেশিই গর্বের। কারণ আমাদের জেলার স্বপ্না ও সোহাগী দুজন মাত্র খেলোয়ার।
উপজেলা নির্বাহি অফিসার সোহেল সুলতান জুরকার নাইন কবির স্টিভ বলেন, প্রথমত বাংলাদেশ ফুটবল দলকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে এ উপজেলার দুজন খেলোয়ার জাতীয় দলের হয়ে খেলায় অংশগ্রহণ করায় তাদের জন্য আমরা গর্বিত। তারা আগামি ৫ আক্টোবর ছুটিতে আসলে তাদের সম্বর্ধনা দেওয়া হবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com