Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

রাফি হত্যাকাণ্ডে জড়িত আ’লীগের নেতাকর্মীরা: খন্দকার মোশাররফ

রিপোর্টার / ২০ বার
আপডেট সোমবার, ১৫ এপ্রিল, ২০১৯

কালের কাগজ ডেস্ক: ১৫ এপ্রিল ২০১৯, সোমবার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেছেন, ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত। সেখানে আওয়ামী লীগ নেতার কারণেই এ হত্যাকাণ্ডের পক্ষে সভা-সমাবেশ হয়েছে। অধ্যক্ষ সিরাজ ওলামা লীগ নেতা। আওয়ামী লীগের মন্ত্রীরা এখন বিভিন্ন কথা বলে এ ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তারা এখন মাদ্রাসা শিক্ষাকে কটাক্ষ করছে। দোষ ব্যক্তির, কোনো নির্দিষ্ট শিক্ষা ব্যবস্থার না।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সোমবার আদর্শ নাগরিক আন্দোলন নামে একটি সংগঠনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার সব আয়োজন সম্পন্ন হয়েছে। ব্যাংকগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। ১৪টি ব্যাংকের মূলধন এখন তিনজন আওয়ামী নেতার হাতে।

দেশে আইনের শাসন নেই মন্তব্য করে তিনি বলেন, বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারেন না। তারেক রহমানকে খালাস দেয়া বিচারককে দেশ থেকে পালিয়ে যেতে হয়েছিল। বিচার ব্যবস্থাও একজন ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছায় পরিচালিত হচ্ছে। সাক্ষী-প্রমাণ ছাড়াই খালেদা জিয়ার সাজা বাড়িয়েছেন উচ্চ আদালত। এ ধরনের মামলায় জামিন হয়। কিন্তু বিভিন্ন মারপ্যাঁচে ১৩ মাস তিনি অন্যায়ভাবে কারাগারে। দেশে যে আইনের শাসন নেই, এটিই তার উদাহরণ।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিচার বিভাগের চরম অবনতি হয়েছে। বিচারকরা আইন ভুলে গেছেন। জামিন আটকে রাখা হচ্ছে অন্যায়ভাবে। কারাগারে খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না। তার মূল চিকিৎসা হচ্ছে তাকে জেল থেকে মুক্তি দেয়া। গণতন্ত্র না থাকলে বিচার বিভাগের এই অবনতি ঘটবে। বিচারকদের মনে রাখতে হবে, কখনও না কখনও তাদের জনতার আদালতে হাজির হতে হবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, নুসরাত হত্যার প্রতিবাদ কর্মসূচি পালন করতে দেয়নি কে? আওয়ামী লীগ নেতার কারণেই নুসরাত মারা গেছে। নুসরাতের জন্য চোখ ভিজে যায়। কিন্তু ক্ষমতাসীনরা মানুষের অশ্র“র মূল্য দেয় না। যারা ক্ষমতায় আছে, তারা আগের বিভিন্ন ঘটনা ধামাচাপা দেয়াতেই নুসরাতের মতো ঘটনা ঘটছে। তারা আমাদের সরকার নয়। তারা নির্বাচিত নয়। তাদের মানব না। আলোচনা অনুষ্ঠানের পর প্রেস ক্লাবের সামনে নুসরাত হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com