Logo
ব্রেকিং :
ছায়াপথ সাহিত্য পরিষদের  প্রথম সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  নাগরপুর মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন;সভাপতি ফজলুর রহমান , সাধারণ সম্পাদক মো.আব্দুল রউফ দিনাজপুরের নবাবগঞ্জে ৬১অবৈধ করাতকল  গোয়ালন্দে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেকিস প্রতিযোগিতা অনুষ্ঠিত নগরকান্দায় পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার,পুলিশের সংবাদ সম্মেলন ঈশ্বরগঞ্জে বাসাবাড়ি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন দাম বাড়েনি মনোহরদীর মানুষ বিক্রির বাজারে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে – শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

লোকসভা নির্বাচন: পশ্চিমবঙ্গে তৃণমূল-বিজেপি সংঘর্ষ

রিপোর্টার / ২৮ বার
আপডেট বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯

কালের কাগজ  ডেস্ক :১১ এপ্রিল ২০১৯,বৃহস্পতিবার।
ভারতের সাত দফার লোকসভা নির্বাচনের আজ বৃহস্পতিবার প্রথম দফা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে ১৮টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১টি লোকসভা আসনে ভোট গ্রহণ করা হচ্ছে। এর মধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যের ৪২ আসনের মধ্যে আজ দুটিতে অনুষ্ঠিত হচ্ছে ভোট।

পশ্চিমবঙ্গের কুচবিহারের তুফানগঞ্জে বিজেপি কার্যালয় ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। তুফানগঞ্জের ধলপলে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। যদিও বিজেপির তোলা এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

কুচবিহারে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটে নাক গলানোর অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস।

সংবাদমাধ্যমকে তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ জানিয়েছেন, নিয়ম না মেনে বুথের মধ্যে ঢুকে পড়ছেন বিএসএফ জওয়ানরা। পাশাপাশি ইভিএম কারচুপির অভিযোগও তুলেছেন তিনি।

তার দাবি, নির্বাচন কমিশনে জানালেও অভিযোগ নেওয়া হয়নি। শেষ পর্যন্ত তিনি তার অভিযোগ জেলা প্রশাসককে জানিয়েছেন। একই সঙ্গে তার দাবি, রাজ্যের পুলিশ দিয়ে ভোট করালে অনেক সুষ্ঠুভাবে নির্বাচন করানো সম্ভব হতো।

এদিকে, আনন্দবাজার বলছে, তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ ঘিরে উত্তপ্ত দিনহাটা। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে ভোটারদের মারধরের অভিযোগ তুলেছে বিজেপি। তৃণমূল কর্মীদের হামলায় এক বিজেপি সমর্থকের মাথা ফেটেছে বলে জানা যাচ্ছে। বিজেপি সমর্থকদের পাল্টা হামলায় বেশ কয়েকজন তৃণমূল কর্মীও আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনা জানার পর প্রশাসনের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, কুচবিহার এবং আলিপুরদুয়ার— পশ্চিমবঙ্গের এই দুটি আসনে ভোটগ্রহণ চলছে। দুই আসনেই যে মূল লড়াই তৃণমূল এবং বিজেপির মধ্যে, সে বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকদের সংশয় কমই। শুধু এই দুই কেন্দ্রে অবশ্য নয়, পশ্চিমবঙ্গের অধিকাংশ আসনেই এবার মূল লড়াই রাজ্যের শাসক দল এবং দেশের শাসক দলের মধ্যে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com