Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শ্রীলঙ্কায় ৩ মিনিটের নীরবতায় জাতীয় শোক শুরু

রিপোর্টার / ২৭ বার
আপডেট মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২৩এপ্রিল ২০১৯,মঙ্গলবার।

শ্রীলঙ্কায় রোববারের ভয়াবহ হামলার ঘটনায় জাতীয় শোক পালন শুরু হয়েছে। এর আগে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় নিহতদের স্মরণে দেশটিতে তিন মিনিটের নীরবতা পালন করা হয়।

এদিকে, রোববার ইস্টার সানডে’তে কয়েকটি গির্জা ও হোটেলে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০ জন হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান বলছে, হামলার পর আজ মঙ্গলবার প্রথম গণকবর দেওয়া হয়েছে সেই নেগোম্বোতে। যেখানে এসটি সেবাস্টিয়ান চার্চে হামলা চালানো হয়।

খবরে বলা হয়েছে, ভয়াবহ ওই হামলার ঘটনায় ইতোমধ্যে ৪০ জনকে আটক করা হয়েছে। হামলার সঙ্গে তাদের সংশ্লিষ্টতা থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

হামলার ঘটনায় এখন পর্যন্ত নির্ভরযোগ্য কোনো সূত্র দায় স্বীকার করেনি। যদিও গতকাল সোমবার শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সিনারত্নে বলেছেন, ইস্টার সানডেতে বিস্ফোরণের পেছনে স্থানীয় গ্রুপ ‘ন্যাশনাল তাওহিদ জামাত’ জড়িত। সেইসঙ্গে আন্তর্জাতিক চক্রও এর সঙ্গে জড়িত আছে বলে জানান তিনি।

কিন্তু এখন পর্যন্ত এ ব্যাপারে জোরালো কোনো তথ্য-প্রমাণ হাজির করতে পারেনি কর্তৃপক্ষ। এমনকি সংগঠনটিও প্রকাশ্যে ঘোষণা দিয়ে সে ধরনের কোনো দাবি করেনি।

এদিকে, গতকাল রাত থেকে দেশটিতে আবারো জরুরি অবস্থা জারি করা হয়েছে। যদিও প্রথমে জারি করা জরুরি পরে তুলে নেওয়া হয়। সেইসঙ্গে দেশটির পুলিশকে লোকজনকে থামিয়ে তল্লাশি করা সংক্রান্ত অতিরিক্ত ক্ষমতা দেওয়া হয়েছে।

গার্ডিয়ান বলছে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমা সিংহে আজ মঙ্গলবার পার্লামেন্টে এ ব্যাপারে ভাষণ দেবেন বলে মনে করা হচ্ছে। হামলার পর আজ পুনরায় পার্লামেন্ট আহ্বান করা হয়েছে।

এদিকে, ভয়াবহ এই হামলা ঠেকানো যেত কি না তা নিয়ে দেশটিতে চলছে নানা প্রশ্ন। কারণ কর্তৃপক্ষকে দুই সপ্তাহ আগেই এ ধরনের হামলার ব্যাপারে সতর্ক করা হয়েছে বলে জানিয়েছে গার্ডিয়ান। গতকাল সোমবার দেশটির মন্ত্রিসভার এক মুখপাত্র বিষয়টি স্বীকারও করেছেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com