Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সংরক্ষিত আসনে দ্বিতীয় দিনে মনোনয়ন বিক্রি আ’লীগের

রিপোর্টার / ২৮ বার
আপডেট বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৬ জানুয়ারী,বুধবার।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দ্বিতীয় দিনের মতো দলের মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বুধবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ ফরম বিক্রি চলছে।

গতকাল মঙ্গলবার থেকে শুরু হওয়া মনোনয়ন বিক্রির কার্যক্রম আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রার্থী বাছাই প্রক্রিয়া গুছিয়ে এনেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সংরক্ষিত আসনে দশম সংসদে স্থান না পাওয়া ২৫ জেলাকে অগ্রাধিকার দিয়ে প্রাথমিক তালিকার একটি খসড়া করেছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আছেন পুরনোদের কয়েকজন।

পাশাপাশি বিভিন্ন পেশার পরিচিত মুখ, দলে অবদান রাখা প্রয়াত নেতাদের সহধর্মিণী-সন্তান এবং সমাজে বিশেষ অবদান রাখা নারীদের নাম আছে এ খসড়ায়। এ ছাড়া ১৪ দলের শরিক দলগুলো থেকে মনোনয়ন দিতে ইতিমধ্যেই প্রার্থীর নাম চাওয়া হয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে এসব তথ্য। এদিকে মঙ্গলবার প্রথম দিনে ৬০৫ মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে আয় হয়েছে এক কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকা।

দলটির উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া মঙ্গলবার যুগান্তরকে বলেন, দেশের ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীনেত্রীদের অনেকেই মনোনয়নপত্র কিনেছেন। এ ছাড়া দলের দুর্দিনে অবদান রাখা যোগ্যতাসম্পন্ন নেত্রীরাও আছেন মনোনয়ন সংগ্রহ তালিকায়।

তিনি বলেন, প্রথম দিনে বিকাল ৬টা পর্যন্ত ৬০৫ মনোনয়নপত্র বিক্রি হয়। প্রতিটি মনোনয়নপত্রের শুভেচ্ছা মূল্য ছিল ৩০ হাজার টাকা।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com