Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সবার অধিকার সমান, কেউ অবহেলিত নয়: প্রধানমন্ত্রী

রিপোর্টার / ৩০ বার
আপডেট বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:৩০জানুয়ারী,বৃহস্পতিবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি এটিই চাই- শিক্ষা-দীক্ষা নিয়ে সবাই রাষ্ট্রপরিচালনায় আসবে। বিভিন্ন ক্ষেত্রে নিজেদের মেধা বিকাশের সুযোগ পাবে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এখানে কাউকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বা অবহেলিত ভাবলে চলবে না। সবাইকে ভাবতে হবে- সবাই এ দেশের নাগরিক এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার আছে।

তিনি বলেন, শিক্ষা-দীক্ষায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের জন্য আমাদের সব জনগোষ্ঠী যেন সমান সুযোগ পায়, কেউ যেন অহেলিত না থাকে। কেউ যেন দূরে পড়ে না থাকে, সেটিই আমাদের লক্ষ্য।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের নিজস্ব স্বকীয়তার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমার খুব ভালো লাগল, প্রত্যেকে তার নিজ নিজ পোশাক পরে সুন্দরভাবে এসেছে। এটি খুবই সুন্দর। নিজের সংস্কৃতি, নিজস্ব স্বকীয়তাটাও মাঝে মাঝে প্রকাশ করা প্রয়োজন। তাতে মানুষ দেখতে পারে, আমাদের বৈচিত্র্যটা কত চমৎকার।

প্রধানমন্ত্রী বলেন, আমি এটিই চাই- শিক্ষা-দীক্ষা নিয়ে সবাই রাষ্ট্রপরিচালনায় আসবে। বিভিন্ন ক্ষেত্রে নিজেদের মেধা বিকাশের সুযোগ পাবে।

আমাদের দেশ পরিচালনার ক্ষেত্রে এবং দেশের সার্বিক কাজে তোমরা যারা এখানে উপস্থিত আছ, যারা বৃত্তি পেয়েছ প্রত্যেকেই নিজেরা অবশ্যই অবদান রাখবে এবং নিজেদের সেভাবে গড়ে তুলবে, বলেন শেখ হাসিনা

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com