Logo
ব্রেকিং :
বিপিএলের ট্রফি গেল বরিশালে শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী বেইলি রোডের আগুনে মৃত ৩৮ জনের পরিচয় শনাক্ত, হস্তান্তর ২৯ বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু : আশঙ্কাজনক ১৯ ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা  নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট গোয়ালন্দে দীর্ঘ দিন পর  শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি গোয়ালন্দে পায়াকট বাংলাদেশের  সেফ হোমে ইউএনও’র মানবিক সাহায্য প্রদান নেত্রকোনায় দি হলি চাইল্ড কিন্ডার গার্টেনের ক্রীড়া প্রতিযোগিতা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সান্তাহারে ট্রেনে যাত্রীর চাপ,দুর্ঘটনায় বাড়ছে দুর্ভোগ

রিপোর্টার / ৮২ বার
আপডেট শনিবার, ১৬ জুলাই, ২০২২

সজীব হাসান, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:১৬ জুলাই-২০২২,শনিবার।
বগুড়ার আদমদীঘির সান্তাহারে অতিরিক্ত যাত্রীর চাপে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের একটি বগির চাকার এক্সেল গার্ড ভেঙে যায় এবং তিলকপুর স্টেশনে একতা এক্সপ্রেস ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। দুই ট্রেন দুর্ঘটনায় প্রায় ৯ ঘণ্টা যাবত যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। শনিবার (১৬ জুলাই) বেলা ১২টায় একতা এক্সপ্রেস সচল হলে সান্তাহার জংশনের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
জানা গেছে, শনিবার (১৬ জুলাই) ভোর ৪টা ৫৮মিনিটে তিলকপুর স্টেশনে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস (৬০৭) ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। বেলা ১১টা ৫০ মিনিটের দিকে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন এসে একতা এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত হওয়া বগি উদ্ধার করে। ফলে এ রুটে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
তবে এই দুর্ঘটনার পর থেকে ভোর সাড়ে ৪টা থেকে সান্তাহার জংশন স্টেশনে চিলাহাটিগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস, ভোর ৫টা থেকে সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন এবং ভোর পৌনে ৫টা থেকে ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন আক্কেলপুর স্টেশনে আটকা পড়ে। এছাড়া শুক্রবার (১৫ ‍জুলাই) রাত সাড়ে ৭টায় অতিরিক্ত যাত্রীর চাপে পঞ্চগড় থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের একটি বগীর চাকার এক্সেল গার্ড ভেঙে যায়। ফলে ট্রেনটি দুই ঘণ্টা ধরে সান্তাহার জংশন স্টেশনে আটকা পড়ে। পরে সান্তাহার জংশন স্টেশনের টিএক্সআর বিভাগের লোকজন প্রায় দুই ঘণ্টা যাবৎ মেরামত করার পর রাত সাড়ে ৯টার দিকে সান্তাহার থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। পৃথক স্টেশনে দুই ট্রেন দুর্ঘটনায় প্রায় ৯ ঘণ্টা যাবৎ চরম দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ যাত্রীদের। এক যাত্রী জানান, তিনি ঢাকায় বেসরকারি একটি চাকরি করেন। শনিবার দুপুরে তাঁর কর্মস্থলে যোগদানের কথা ছিল। কিন্তু রেলযোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় তিনি বেকায়দায় পড়েছেন। তিনি প্রায় ৫ ঘণ্টা অপেক্ষা করে কাঙ্ক্ষিত ট্রেন পেয়েছেন। আরেক যাত্রী বলেন, ‘এমনিতেই ট্রেনে যাত্রী দাঁড়িয়ে থাকার মতো অবস্থা নেই। তার পরও কষ্ট করে ছাদে উঠেছিলাম। রোদ ও গরমে ট্রেনের ছাঁদে অপেক্ষা করা কঠিন হয়ে পড়ছে। সান্তাহার রেল স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানান, এক্সেল গার্ড ভেঙে যাওয়ার পর মেরামত শেষে দুই ঘণ্টা পর সান্তাহার জংশনের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। আক্কেলপুর রেল স্টেশন মাস্টার খাদিজা আকতার জানান, শনিবার বেলা ১১টা ৫০ মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রেলস্টেশনে আটকে থাকা ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ায় অপেক্ষমান যাত্রীদের ভোগান্তি কমেছে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com