Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সামাজিক আন্দোলনে মাদক ব্যবসা বন্ধের আহ্বান আইজিপির

রিপোর্টার / ২৭ বার
আপডেট শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯

কক্সবাজার প্রতিনিধি:‘১৬ ফেব্রুয়ারি ,শনিবার।

সামাজিক আন্দোলন গড়ে তুলে মাদক ব্যবসা বন্ধের আহ্বান জানিয়েছেন পুলিশের আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী। বাকি মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের আহ্বান জানিয়ে আইজিপি বলেন, ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমপর্ণ আজ বাংলাদেশে এক নজির স্থাপন করলো। পুলিশ বা আইন শৃঙ্খলা বাহিনীর একার পক্ষে মাদক ব্যবসা প্রতিহত করা সম্ভব নয়। সামাজিক আন্দোলন গড়ে তুলে মাদক ব্যবসা বন্ধ করতে হবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইয়াবা ব্যবসায়ীদের জন্য আয়োজিত আত্মসমর্পণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আত্মসমর্পণে না এসে ঘাপটি মেরে থাকা ইয়াবা ব্যবসায়ীদের কঠোর হুঁশিয়ারি দিয়ে আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলবেই। যারা এখনো আত্মসমপর্ণ করেননি তারা সাবধান, কাউকে ছাড় দেওয়া হবে না।

এ সময় তিনি আরও বলেন, নিজেরা শুধরাতে না এলে কপালে খারাপি আছে।পরবর্তী সময়ে সব ধরণের মাদকের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়বে আইনশৃঙ্খলা বাহিনী। তখন হয়তো স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ নাও আসতে পারে। তাই ইয়াবা ব্যবসায় অভিযুক্ত ব্যক্তিদের আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি স্বজনদের প্রতিও অনুরোধ জানাচ্ছি আপনারা আপনাদের স্বজনদের আত্মসমর্পণে উদ্বুদ্ধ করুন।

আইজিপি বলেন, পর্যটন এলাকা হিসেবে বিশ্বময় কক্সবাজারের একটি সুনাম রয়েছে। এখানে সরকারের লাখো কোটি টাকার মেগা প্রকল্প চলছে। এত কিছুর পরও কক্সবাজারের সঙ্গে ইয়াবার একটি দুর্নাম লেগে আছে। এটি লজ্জার। এ থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

সুন্দর সমাজ বিনির্মাণে সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, পুলিশ-বিজিবি-কোস্টগার্ড এদের একার পক্ষে মাদক নির্মূল সম্ভব নয়। এলাকার জনপ্রতিনিধি, সমাজপতি, পরিবারের কর্তাব্যক্তি এবং যুবসমাজ এগিয়ে এলেই কেবল এটি সম্ভব।

এছাড়া আত্মসমপর্ণকারীদের মামলা দ্রুত নিষ্পত্তির ব্যপারটি দেখা হবে এবং তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিতে সরকার সব ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে ৩০ জন ইয়াবা গডফাদারসহ ১০২ ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করেছেন। এসময় তারা সাড়ে তিন লাখ ইয়াবা ও ৩০টি দেশীয় পিস্তলও জমা দিয়েছেন। আত্মসমর্পণের পর তাদেরকে আনুষ্ঠানিকভাবে নেয়া হয়েছে পুলিশের হেফাজতে।

এ আত্মসমর্পণ অনুষ্টানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহিন আক্তার, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন ও জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসেন ও টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশসহ আইনৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জেলার তিন সংসদ সদস্যও।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com