Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সিরাজগঞ্জে যমুনা নদী ভাঙ্গনে বিলীন ১৫০ মিটার এলাকা

রিপোর্টার / ৮৬ বার
আপডেট রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

এইচএম মোকাদ্দেস ,সিরাজগঞ্জ প্রতিনিধি:৩০ অক্টোবর-২০২২,রবিবার।
সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পাঁচঠাকুরী এলাকার শাহজাহান মোড়ে দেখা দিয়েছে নদী ভাঙ্গন। রোববার ভোর থেকে শুরু হওয়া ভাঙ্গনে ইতোমধ্যে -১৫০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

এদিকে, ভাঙ্গন আতংকে  নদী পাড়ের আশপাশের মানুষ  তাদের বাড়িঘর অন্যত্র সরিয়ে নিচ্ছেন।  ঝুকিতে রয়েছে পাশের নদী তীর রক্ষা বাধের ওপরে নির্মিত রানীগ্রাম-রতনকান্দি আঞ্চলিক সড়ক।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রনজিত কুমার কর্মকার জানান, সিমলা স্পারের পাশে ওই স্থানটিতে গত বছর ভেঙ্গে গিয়েছিল। সেখানে অস্থায়ীভাবে মেরামত  কাজও করা হয়েছিল। স্থায়ী মেরামতের জন্য ইতোমধ্যে টেন্ডার আহবান করা হলেও কাজ শুরু হয়নি। এ অবস্থায় রোববার ভোর থেকে নদীর পূবের ভাঙ্গন স্থানে আঘাত হানায় সেখানে আবারও ভাঙ্গন দেখা দিয়েছে। এ অবস্থায় ভাঙ্গন স্থানের আশপাশের ২০/২৫টি বাড়িঘর অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। ভাঙ্গনের কারনে ঝুকিতে রয়েছে পাশের নদীতীর রক্ষা বাধের ওপরে নির্মিত রানীগ্রাম-রতনকান্দি আঞ্চলিক সড়ক।

স্থানীয় মুদি  ব্যবসায়ী আব্দুল বাছেদসহ অনেকে অভিযোগ করে বলেন, ড্রেজার মেশিন দিয়ে আশপাশের এলাকা থেকে অবৈধভাবে যমুনা নদী থেকে বালু উত্তোলনের কারনে নিচ থেকে মাটি সরে যাওয়ায় এ ভাঙ্গন দেখা দিয়েছে।

ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, ইতোমধ্যে পূর্বের ভাঙ্গন স্থানের অন্তত: ১০০ থেকে ১৫০ মিটার এলাকা নদীগর্ভে বিলীন হয়েছে। ভাঙ্গনরোধে জিওব্যাগ ফেলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করছি দুই/একদিনের মধ্যে  ভাঙন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com