Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সেই পুলওয়ামায় ফের সংঘর্ষ, মেজরসহ ৪ সেনা নিহত

রিপোর্টার / ৩৯ বার
আপডেট সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ  ডেস্ক:১৮ ফেব্রুয়ারি ,সোমবার।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের সেই পুলওয়ামায় আবারো বিদ্রোহীদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষে এক মেজরসহ চার সেনা সদস্য নিহত হয়েছে। গুরুতর আহত আরও কয়েকজন।

সেনা সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, বৃহস্পতিবারের আত্মঘাতী হামলার স্থান থেকে ৬-৮ কিলোমিটার দূরে পিঙ্গলানে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গোলাগুলির মাঝে পড়ে গুরুতর আহত হয়েছেন এক স্থানীয় বাসিন্দাও। স্থানীয় সময় সোমবার সকাল ৯টা পর্যন্ত সেনা ও বিদ্রোহীদের মধ্যে গুলি বিনিময় চলছে।

সেনা সূত্রের বরাত দিয়ে আনন্দবাজারের খবরে বলা হয়েছে, একটি বাড়িতে বেশ কয়েকজন বিদ্রোহী লুকিয়ে রয়েছে- এমন খবর পেয়ে রোববার গভীর রাতে বাড়ি ঘিরে ফেলে সেনারা। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়।

সংঘর্ষে আহত সেনাদের জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপোরায় সেনাবহরে আত্মঘাতী হামলায় ৪৯ জন সেনা সদস্য নিহত হয়।

ওই হামলার পর পরই দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জইশ-ই-মোহাম্মাদ। আর ভারত দাবি করেছে, এর সঙ্গে পাকিস্তানের হাত রয়েছে। যদিও সে অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান।

হামলার পরই ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হুঁশিয়ারি দিয়েছিলেন, এর প্রত্যুত্তর দেবেই ভারত। সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে কোথায়, কখন, কীভাবে প্রত্যাঘাত করা হবে এমনটাও বলেছিলেন তিনি। এর পরও একই এলাকায় বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে জওয়ানদের নিহত হওয়ার ঘটনায় ফের প্রশ্নের মুখে দেশটির নিরাপত্তা।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com