Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সৈয়দপুরে কারখানা পরিদর্শন করলেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার 

রিপোর্টার / ১৫৪ বার
আপডেট শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:০১ এপ্রিল-২০২২,শুক্রবার।
দেশের সর্ববৃহৎ সৈয়দপুর রেলওয়ে কারখানা ঘুরে গেলেন মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্র নাথ মজুমদার। শুক্রবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় তিনি সৈয়দপুরে আসেন। যাত্রীবাহি বগি নির্মানের জন্য সৈয়দপুর কারখানার ভিতরে আরও একটি নতুন ক্যারেজ শপ (উপকারখানা) নির্মাণ স্থান পরিদর্শন করতেই তাঁর এই আগমন।
কারখানার মূল ফটকে তাঁকে (ডিজি) ফুলেল শুভেচ্ছা জানান কারখানার বিভাগীয় তত্বাধায়ক (ডিএসডাব্লু) সাদেকুর রহমান, কার্য ব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোখছেদুল মোমিন।
এছাড়াও উপস্থিত ছিলেন, রেলওয়ের ভুসম্পত্তি বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) আহসান উদ্দীন, উর্ধ্বতন সহকারী প্রকৌশলী/কার্য (আইওডাব্লু) শরিফুল ইসলাম সহ কারখানা ও ওপেন লাইন বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।
কারখানার বিভিন্ন উপকারখানা (শপ) পরিদর্শন করে মহাপরিচালক উপস্থিত রেলওয়ের বিভিন্ন ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোখছেদুল মোমিন।
তিনি রেলওয়ের উন্নয়নে বর্তমান সরকারের বহুল অবদান বিশেষ করে সৈয়দপুর রেলওয়ে কারখানা, স্টেসন সংষ্কারে সরকারী পদক্ষেপের নানা দিক তুলে ধরে ভূয়সী প্রশংসা করেন। কিন্তু জনবল সংকট, কাঁচামাল সরবরাহের অভাবসহ বিভিন্ন সমস্যার উল্লেখ করে সেগুলো সমাধানে মহাপরিচালকের আশু সুদৃষ্টি প্রত্যাশা করেন।
ডিজি ধীরেন্দ্র নাথ মজুমদার তাঁর বক্তব্যে বলেন, খুব দ্রুততম সময়ে সৈয়দপুর কারখানার ভিতরে আরও একটি ‘ক্যারেজ শপ’ স্থাপনের কাজ শুরু হবে। ইতোমধ্যে এর সম্ভাব্যতা যাচাইসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
তখন নতুন জনবল নিয়োগসহ সার্বিক সমস্যার সমাধান করা হবে। তাছাড়া অন্যান্য উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা, পরিকল্পনা ও নির্দেশনায় বাংলাদেশ রেলওয়ের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আগামী ২০৪১ সালের মধ্যে সারা দেশে রেলওয়ের নেটওয়ার্ক আরও সুবিন্যাসের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় পরিবর্তন ঘটানো হবে।
আভ্যন্তরিনসহ আন্তর্জাতিক রুটে নতুন নতুন ট্রেন সংযোজন করে বিশ্বমানের রেলওয়ে হিসেবে গড়ে তোলা হবে বাংলাদেশ রেলওয়েকে। এজন্য কর্মকর্তা কর্মচারীসহ সকলের সহযোগীতা কামনা করেন তিনি।
পরে ডিজি সবার সাথে মধ্যাহ্ন ভোজ সমাপ্ত করে পঞ্চগড়ের উদ্দেশ্যে সৈয়দপুর ত্যাগ করেন। বিকালে পার্বতীপুরের রেলওয়ে ক্যারেজ লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শন শেষে ট্রেনযোগে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে। উল্লেখ্য, সকালে তিনি আকাশপথে সৈয়দপুরে এসেছিলেন


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com