Logo
ব্রেকিং :
বিপিএলের ট্রফি গেল বরিশালে শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী বেইলি রোডের আগুনে মৃত ৩৮ জনের পরিচয় শনাক্ত, হস্তান্তর ২৯ বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু : আশঙ্কাজনক ১৯ ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা  নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট গোয়ালন্দে দীর্ঘ দিন পর  শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি গোয়ালন্দে পায়াকট বাংলাদেশের  সেফ হোমে ইউএনও’র মানবিক সাহায্য প্রদান নেত্রকোনায় দি হলি চাইল্ড কিন্ডার গার্টেনের ক্রীড়া প্রতিযোগিতা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সৈয়দপুরে ৪ শতাধিক রোগী চিকিৎসা সেবা পেলেন আওয়ামী লীগের ফ্রি চক্ষু শিবিরে

রিপোর্টার / ৫৫ বার
আপডেট সোমবার, ২২ আগস্ট, ২০২২

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:২২ আগস্ট-২০২২,সোমবার।
ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আয়োজিত বিনামূল্যের চক্ষু শিবিরে ৪ শতাধিক রোগী চিকিৎসা সেবা পেয়েছেন। এদের মধ্যে চোখের ছানি অপারেশনের জন্য ৭৫ জন রোগীকে বাছাই করা হয়েছে। এসব রোগীকে সোমবার থেকে মরিয়ম চক্ষু হাসপাতালে পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে।
রবিবার (২১আগস্ট) রেলওয়ে পুলিশ ক্লাবে দিনব্যাপী ওই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ আয়োজনে সকালে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
এতে গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করে তাদের স্মরণে আয়োজিত চক্ষু শিবিরের সফলতা কামনা করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা অধ্যাপক শাখাওয়াত হোসেন খোকন ও ব্র্যাক আরবান প্রকল্পের সেন্টার ম্যানেজার আকতার হোসেন প্রমুখ।
সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলা চক্ষু শিবিরে ব্র্যাক আরবান প্রকল্পের সহযোগিতায় ৪১০ জন রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করেন বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকের চিকিৎসক ডা. আতিকুর রহমান ও ডা. সানজিদা বেগমের নেতৃত্বে মেডিকেল টিম।
এদের মধ্যে চোখের ছানি অপারেশনের জন্য বাছাইকৃত ৭৫ জন রোগীকে আজ (সোমবার) থেকে মরিয়ম চক্ষু হাসপাতালে পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে। শিবিরে সকল রোগির রেজিস্ট্রেশন ফি প্রদানসহ ৮০ জন রোগীকে চশমা এবং বাকি ২৫৫ জনকে বিভিন্ন ওষুধ উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া হয়।
এদিকে ২১ আগস্ট উপলক্ষে নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে সকালে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবদুল মোবিন সরকার ও হিটলার চৌধুরী ভুলু, ব্র্যাকের রিজিওনাল কো-অর্ডিনেটর রেজিনা বেগমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগ, শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। (ছবি আছে)


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com