Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সৈয়দ আশরাফের আসনে তার বোন ডা. লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

রিপোর্টার / ২৫ বার
আপডেট রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯

কিশোরগঞ্জ প্রতিনিধি: ১০ ফেব্রুয়ারি ,রবিবার।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের পুনঃনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

ডা. লিপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।

রোববার বিকালে একক প্রার্থী হিসেবে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এদিন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে বিকাল পৌনে ৫টার দিকে আওয়ামী লীগের শরিক দল গণতন্ত্রী পার্টির প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং শনিবার বিকাল পৌনে চারটার দিকে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি এ আসনে পুনঃনির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়। যাচাই-বাছাইয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর আওয়ামী লীগের শরিক দল গণতন্ত্রী পার্টির প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। পরে ৮ ফেব্রুয়ারি দোলন ও মোস্তাইনের প্রার্থিতা বৈধতা পায়।

এ ছাড়া বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট ভোট বর্জন করায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ পরপর পাঁচবার কিশোরগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ৩ জানুয়ারি নতুন সংসদের শপথ অনুষ্ঠানের দিন রাতে ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যন্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে এ আসনে পুনঃনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারি এ আসনে ভোটগ্রহণ করার কথা ছিল

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com