Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

হরিরামপুর উপজেলা নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীতা বাতিলের আবেদন আওয়ামীলীগ প্রার্থীর

রিপোর্টার / ২৫ বার
আপডেট বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯

নিজম্ব প্রতিবেদক ঃ ২৭ ফেব্রয়ারী,বুধবার।
মানিকগঞ্জ হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোণীত প্রার্থী দেওয়ান সাইদুর রহমান তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ এনে তাদের প্রার্থীতা বাতিলের আবেদন করেছেন রির্টানিং কর্মকর্তার কাছে। একজনের বিরুদ্ধে অভিযোগ সরকারি চাকুরী থেকে অবসর না নিয়েই প্রার্থী হওয়ার অপর জনের বিরুদ্ধে অভিযোগ লাভজনক প্রতিষ্ঠানে পরিচালক পদে থেকে নির্বাচনে প্রার্থী হওয়ার।
দেওয়ান সাইদুর রহমান তার লিখিত অভিযোগে উল্লেখ্য করেছেন, স্বতন্ত্র প্রার্থী সেলিম মোল্লা গৃহায়ন ও গণপূর্ত অধিদপÍরের কেয়ারটেকিং প্রতিষ্ঠানে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে কর্মরত থাকাবস্থায় গত ২০১৮ সালে ১১ মার্চ অবৈধ অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয়। জনপ্রশাসন মন্ত্রনালয়ের আদেশে ২০১৮ সালের ৭ জুন সেলিম মোল্লাকে চাকুরি থেকে সাময়িক ভাবে বরখাস্ত করেন। গত ৫ ফেব্রয়ারী সেলিম মোল্লা স্বেচ্ছায় চাকুরী থেকে অবসরের আবেদন করেন। কিন্তু গত ২০ ফেব্রয়ারী গণপূর্ত অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌশলী (সংস্থাপন) স্বাক্ষরিত পত্রে জানানো হয় সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার ব্যতিত চাকুরী থেকে অব্যাহতি প্রদানের কোনো সুযোগ নেই। সরকারি চাকুরী বিধিমালা অনুসারের সেলিম মোল্লা ৫ বছরের মধ্যে কোনো জনপ্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে পারবেন না। তাই সেলিম মোল্লার প্রার্থীতা বাতিলের আবেদন করেছেন আওয়ামীলীগ প্রার্থী দেওয়ান সাইদুর রহমান।
অপর দিকে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আরেক স্বতন্ত্র প্রার্থী আলী হায়দারের বিরুদ্ধে দেওয়ান সাইদুর রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে। আলী হায়দ্রা মানিকগঞ্জ পল্লী বিদ্যু সমিতির পরিচালক পদে রয়েছেণ। ওই পদ লাভজনক হওয়ায় উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ৮ এর (ঙ) উপধারা মোতাবেক আলী হায়দার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে পারেন না। আওয়ামীলীগ প্রার্থী দেওয়ান সাইদুর রহমান স্বতন্ত্র প্রার্থী আলী হায়দারের প্রার্থীতা বাতিলের আবেদন করেছেন।
স্বতন্ত্র প্রার্থী সেলিম মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চাকুরী শেষে সরকারি কোনো অর্থ নিবেন না মর্মে লিখিত দিয়েই তিনি স্বেচ্ছায় চাকুরী থেকে অবসরের আবেদন করেছেন। চাকুরী বিধিতে আছে বলেই তিনি এধরণের আবেদন করেছেন।
এব্যাপারের রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক বাবুল মিয়া জানান, দুই জন প্রার্থীর বিরুদ্ধে দেওয়ান সাইদুর রহমানের দুটি অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার প্রার্থীদের বাছাইরে বিষয়টি নিষ্পতি করা হবে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com