Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পাংশা-মৃগী জিসি সড়ক উন্নয়ন কাজ দেড় বছরেও শেষ হয়নি-জনগনের দুর্ভোগ

রিপোর্টার / ৩১৮ বার
আপডেট রবিবার, ৩ এপ্রিল, ২০২২

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :০৩ এপ্রিল-২০২২,রবিবার।

পাংশা-মৃগী জিসি সড়ক উন্নয়নের কাজ গত দেড় বছরে মাত্র ৪০%  কাজ বাস্তবায়ন  জনগনের দুর্ভোগ  । আগামী ৩০-০৪-২০২২ ইং তারিখে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর কার্যাদেশপত্র পাওয়ার পর ৩০ সেপ্টেম্বর থেকে সড়কে কাজ শুরু করে ঠিকাদার। বর্তমানে হেরোর পর হার্ডবেড করে ৬-৭ মাস ফেলে রাখার কারণে সড়কে জনদুর্ভোগের শেষ নেই। হেরোর পর হার্ডবেড করে ৬-৭ মাস উন্নয়ন কাজ বন্ধ রেখেছে ঠিকাদার। ইটের লাল ধুলাবালি বাতাসে উড়ে একাকার হয়ে বসতবাড়ির কাপড়চোপড় ও জিনিসপত্রে মিশে যাচ্ছে এবং বায়ু দূষণ হচ্ছে। সারাপথে ইটের সুরকি ছড়িয়ে পড়েছে। মোটরসাইকেল, অটোবাইক ও ভ্যানসহ হালকা যানবাহন চলাচলে দুর্ভোগ বাড়ছে। রাস্তায় চলাচলে দুর্ভোগের পাশাপাশি আশে পাশে বসবাসকারী মানুষের জীবন যাপন ব্যাহত হচ্ছে। ধুলাবালির কারণে রাস্তারধারে বাড়িতে অবস্থান করা কঠিন হয়ে পড়েছে। যানবাহন চলাচলের সময় ধুলাবালি উড়ে বায়ু দূষণ হচ্ছে।
জানা যায়, ১১ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৭৭১ টাকা ব্যয়ে পাংশা হেড কোয়ার্টার-মৃগী জিসি সড়কের চেইঃ ০০-১০৯০০.০০ মিটার উন্নয়ন কাজের ঠিকাদার নাটোরের উত্তর বড়গাছা এলাকার মীর হাবিবুল আলম। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর কার্যাদেশপত্র পাওয়ার পর ৩০ সেপ্টেম্বর থেকে সড়কে কাজ শুরু করে ঠিকাদার। চলতি ২০২২ সালের ৩০ এপ্রিল সড়কের উন্নয়ন কাজ শেষ হওয়ার কথা। কিন্তু এ পর্যন্ত প্রকল্পের ৪০% কাজ হয়েছে। কার্পেটিং, প্যালাসাইডিং, মাটির কাজ ও ঘাস লাগানোর কাজ বাকি রয়েছে। সরেজমিনে এসব তথ্য জানা গেছে।
রবিবার (৩ এপ্রিল) প্রকল্পের তদারকী কর্মকর্তা পাংশার এলজিইডির উপসহকারী প্রকৌশলী মো. আব্দুল হাকিম এ প্রতিনিধিকে জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানকে বারংবার তাগাদা দিলেও কোন সাড়া পাওয়া যাচ্ছে না। ৬-৭ মাস হল সড়কে হার্ডবেড করে কাজ ফেলে রেখে চলে গেছে ঠিকাদারের লোকজন। জনদুর্ভোগের বিষয়টি মাথায় নিয়ে বারবার মৌখিক ও মোবাইল ফোনের মাধ্যমে ৩০/০৪/২০২২ ইং তারিখের মধ্যে ঠিকাচুক্তি মোতাবেক কাজ সমাপ্ত করার জন্য বলা হলেও কর্ণপাত করছেন না এবং কোন কারণ ছাড়াই কাজটি বন্ধ রেখেছেন সংশ্লিষ্ট ঠিকাদার।
উপসহকারী প্রকৌশলী মো. আব্দুল হাকিম আরও বলেন, সর্বশেষ গত ২১/০৩/২০২২ ইং তারিখে পাংশা উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন ঠিকাদারকে রুরাল কানেক্টিভিটি ইমপ্রæভমেন্ট প্রজেক্ট (আরসিআইপি) প্রকল্পের আওতায় যশাই ইউপি-জয়গ্রাম মাছপাড়া সড়ক চেইঃ ০০৪২৭৯ মিটার রাস্তা উন্নয়ন এবং পাংশা হেড কোয়ার্টার-মৃগী জিসি সড়ক চেইঃ ০০-১০৯০০.০০ মিটার উন্নয়ন কাজ বাস্তবায়নে ঠিকাদারকে পত্র দিয়েছেন। পত্রে ঠিকাদারকে উদ্দেশ্য করে বলা হয়েছে- ২৪/০৯/২০২০ ইং তারিখে কার্যাদেশপত্র প্রদান করা হয়। কার্যাদেশ মোতাবেক কাজটি ৩০/০৪/২০২২ ইং তারিখে সমাপ্ত হওয়ার কথা থাকলেও কোন কারণ ছাড়াই কাজটি বন্ধ রেখেছেন। বারংবার মৌখিক ও মোবাইল ফোনের মাধ্যমে বলা সত্তে¡ও কোন কর্ণপাত করছেন না। কাজটি যথা সময়ে আরম্ভ করে বাস্তবায়ন করতে কোন সমস্যা আছে কি না দপ্তরকে অবহিত করেন নাই। এতে নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সঠিকভাবে সম্পাদনে অনাগ্রহতা এবং উদাসীনতা প্রকাশ পায়, যাহা ঠিকাচুক্তির সম্পূর্ণ পরিপন্থী।
এ ব্যাপারে রবিবার বিকেলে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মো. আমিনুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, ৬ তারিখে তাদের নতুন মেশিন আসবে, মেশিন আসলে পুনরায় কাজ শুরু করা হবে।

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com