Logo
ব্রেকিং :
জলদস্যুদের  জিম্মিদশা থেকে ছেলেকে ফিরে পেয়ে আবেগে আপ্লুত নাজমুলের বাবা মা  সিরাজগঞ্জে হিরোইনসহ  এক নারী কারবারী গ্রেফতার  কর্মকর্তাদের অবহেলা টাঙ্গাইলের ১৬ সরকারি অফিসে জাতীয় পতাকা ওড়েনা! নগরকান্দায় শ্রমজীবীদের মাঝে, ছাতা, গেন্জি ও গামছা বিতরণ গোয়ালন্দের পদ্মা-যমুনা নদীতে নৌ-দস্যুতার অভিযোগ জেলেদের  নির্বাচনের আগে প্রিজাইডিং কর্মকর্তাদের  গোপন বৈঠকের মাস্টারমাইন্ড  বরখাস্ত  নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত  সিরাজগঞ্জে খেলতে গিয়ে বালির গর্তে পড়ে দুই শিশুর মৃত্যু  সিরাজগঞ্জে জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য মূর্তিসহ  গ্রেফতার  সিরাজগঞ্জে বাড়ি ভাড়া নিয়ে এনজিও খুলে টাকা পয়সা নিয়ে উধাও 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঈশ্বরগঞ্জ হাসপাতালে ৩৪ ডাক্তারের কেউ উপস্থিতি নেই!

রিপোর্টার / ১৭৪ বার
আপডেট বুধবার, ২৪ আগস্ট, ২০২২

হাবিবুর রহমান, প্রতিনিধি ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ ) -:
সরকারী নির্দেশনা মোতাবেক হাসপাতালে সকাল ৮টা থেকে কর্মকর্তা কর্মচারীদের উপস্থিত থাকার কথা থাকলেও ওই নির্দেশনার তোয়াক্কা করছে না ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা হাসপাতালে কর্মরত চিকিৎসকরা।
বুধবার (২৪ আগষ্ট) সকালে সরেজমিন হাসপাতালে গিয়ে পাওয়া যায়নি কোন ডাক্তার, কর্মচারীকে। এমন কি জরুরী বিভাগেও ছিলনা কেউ। বাড়ান্দায় চিকিৎসা নিতে অপেক্ষমান ছিলেন অনেক রোগী।
জরুরী বিভাগের সামনে বসা ছিলেন উপজেলা হাসপাতাল হতে ২০ কিলোমিটার দূর আঠারবাড়ি ইউনিয়নের বিষ্ণপুর গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা দোলনা বেগম জানান, আমার কন্যা স্বপ্না বেগম প্রসব ব্যাথায় কাতরাচ্ছে। অনেক্ষণ ধরে বসে থেকেও কাউকেই পাইনি।
হাসপাতাল বর্হিবিভাগ, টিকিট কাউন্টার, ফার্মেসী, প্যাথলজি,। এক্স-রে বিভাগ, সেনেটেরী অফিস, পরিবার পরিকল্পনা অফিস ও আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র ছিলো তালাবদ্ধ অবস্থায়। এ হাসপাতালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৩৪ জন ডাক্তার রয়েছেন বলে জানা গেছে। কিন্তু কেউ উপস্থিত ছিলেন না। তাদের মধ্যে ২জন ডা. মাতৃত্বকালীন, ২জন মৌলিক প্রশিক্ষণে রয়েছেন বলে জানা গেছে।
হাসপাতালে সাংবাদিকদের উপস্থিতি জানতে পেরে সকাল ৮:২৩ মিনিটে হাসপাতালে ছুটে আসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান। এ সময় হাসপাতালে কোন ডাক্তারের উপস্থিতি না থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সময় হলেতো আসবেই। আপনারা সকাল ৮টায় চলে আসছেন ডাক্তার আসছে কিনা দেখতে! তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে আরো বলেন, আপনাদের চিনে রাখলাম, আপনাদের চিকিৎসার ক্ষেত্রেও আমরা এভাবেই দেখবো।
হাসপাতালের সামনে দাড়িয়ে ডা. নূরুল হুদা খানের সাথে কথা বলার সময় সেখানে একজন ডাক্তার এসে উপস্থিত হন।
৮:৫৪ মিনিটে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, টি এইচ এ ডা. নুরুল হুদা কী হাসপাতালে আছে? বিষয়টি আমি দেখছি।
উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিনের সাথে কথা হলে তিনি বলেন, হাসপাতালের নিয়ম অনুযায়ী সকাল ৮ টা থেকে ২.৩০ মিনিট পর্যন্ত ডাক্তারদের উপস্থিত থাকার কথা। এমন উপস্থিতি অত্যান্ত দুঃখজনক।

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com