Logo
ব্রেকিং :
অসুস্থতার ছুটি নিয়ে স্বামীর নির্বাচনী প্রচারণায় স্কুল শিক্ষিকা নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়লো ৪ টি দোকান সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত ফরিদপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায় টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুলতান সালাউদ্দিন টুকু’র জামিন আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল করেছে যুবদল টাঙ্গাইল পৌরসভায় ১৩৭ বছরেও আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা গড়ে ওঠেনি দুই প্রবেশ মুখে ময়লার ভাগাড় দুর্গন্ধের সাথে শহরে প্রবেশ হুমকিতে জনস্বাস্থ্য ও পরিবেশ রাণীশংকৈলে ৫ দিন পর মানসিক প্রতিবন্ধির অর্ধ গলিত লাশ ভূট্টাক্ষেত থেকে উদ্ধার 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

টাঙ্গাইলে জলাশয় ভরাটের প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টার / ৩৮ বার
আপডেট রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোটার-টাঙ্গাইল:-২১ এপ্রিল-২০২৪

টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্মৃতি বিজড়িত সরকারি পুকুর(জলাশয়) অবৈধভাবে ভরাট করে স্থাপনা নির্মাণ করার পায়তারার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকালে শহরের সন্তোষ পীর শাহাজামান মার্কেট ব্যবসায়ী সমিতি ও স্থানীয় জনসাধারণের উদ্যোগে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র জামিলুর রহমান মিরন, পীর শাহ্জামান মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক ও ভাসানীর নাতি হাসরত খান ভাসানী, সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক, যুগ্ম-আহ্বায়ক মাসুম আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক বিএসসি প্রমুখ।
বক্তারা বলেন, ইতোপূর্বেও একটি মহল সন্তোষের সরকারি পুকুর(জলাশয়) ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করে। স্থানীয়দের প্রতিবাদের মুখে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তা মাটি ভরাট বন্ধ করা হয়। সেই মহলটিই আবার সরকারি পুকুর/জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করছে। এটা কোন ভাবেই মেনে নেওয়া যায়না। বক্তারা মাটি ভরাটরোধে স্থানীয় প্রশাসনের= জরুরি হস্তক্ষেপ কামনা করেন।
জানা যায়, ২০০৫ সালে বাংলাদেশ সরকারের পক্ষে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের ফজলুল করিম সন্তোষ ইসলামী বিশ্ববিদ্যালয় ট্রাস্ট বোর্ডের পক্ষে সেক্রটারী এবং সদর উপজেলা সহকারী কমিশনারকে(ভূমি) বিবাদী করে রেকর্ড সংশোধনের মামলা দায়ের করেন। ডিপি খতিয়ান ১/১ সাবেক দাগ ৮০৩, ৮০৪ এবং হাল দাগ ২০০৪, ২০০৫, ২০০৬। ২০০৭ সালে সেই রেকর্ড সংশোধন মামলায় রায় পান বাংলাদেশ সরকারের
পক্ষে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু রায় সরকারের পক্ষে হলেও স্থানীয় একটি কুচক্রী মহল বার বার সরকারি পুকুর ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করছে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com