Logo
ব্রেকিং :
রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের মৃত্যু  ধনবাড়ীতে ওয়াদুদ ও মধুপুরে ইয়াকুব চেয়ারম্যান নির্বাচিত মানিকগঞ্জে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ দৌলতপুরে এক নারীর লাশ উদ্ধার মরদেহ উদ্ধার নাগরপুর থানা পুলিশ  প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে   সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট গ্রহন চলছে সিরাজগঞ্জে ভোট কেন্দ্র থেকে নগদ টাকাসহ ইউপি চেয়ারম্যান আটক বঙ্গবন্ধু রেলসেতুতে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি চলছে ডিসেম্বরে ট্রান্স-এশিয়ান রেলপথ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দেশ রাত পোহাইলেই প্রথম ধাপে  সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট সিরাজগঞ্জে গোপন বৈঠক করায়  পাঁচ  প্রিজাইডিং  কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

টাঙ্গাইলে দুই যুগ পর এক মঞ্চে লতিফ ও কাদের সিদ্দিকী

রিপোর্টার / ১২২ বার
আপডেট বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে :২৫ জানুয়ারি-২০২৩,বুধবার।
দীর্ঘ ২৪ বছর পর সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও তার ছোট ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী (বীর উত্তম) একত্রিত হয়েছেন একই মঞ্চে। কাদেরীয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানকে কেন্দ্র করে দুই ভাইয়ের এক মঞ্চে হাজির হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন নেতাকর্মীরা।
এর আগে ১৯৯৯ সালের ডিসেম্বরে কালিহাতীর আউলিয়াবাদের একটি অনুষ্ঠানে দুই ভাই এক মঞ্চে উপস্থিত হন। এরপর নানা কারণে দুই ভাইকে আর এক মঞ্চে দেখা যায়নি।
মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী লতিফ সিদ্দিকী আর বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) এক মঞ্চে বক্তব্য রাখেন।
কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন কমিটির সভাপতি এ এম এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।
অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায়, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীর প্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকীসহ কাদেরিয়া বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানকে কেন্দ্র করে ও বীর মুক্তিযোদ্ধাদের একত্রিত হওয়ায় মিলনমেলায় পরিণত হয় টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ। জাতির বীর সন্তানরা একে অপরকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে ওঠেন।
অনুষ্ঠানে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, দীর্ঘ বছর পর একই মঞ্চে দুই ভাই উপস্থিত হয়েছি। অনুষ্ঠানে সরকার থেকে আওয়ামী লীগের মৃনাল কান্তি রায়কে পাঠানো হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে তার বাসভবনে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে ভাই হিসেবে ডেকে ছিলেন। তার সঙ্গে দীর্ঘ সময় কাটিয়েছি পরিবার নিয়ে। বিভিন্ন বিষয়েও কথা হয়েছে আমাদের।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com