Logo
ব্রেকিং :
রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের মৃত্যু  ধনবাড়ীতে ওয়াদুদ ও মধুপুরে ইয়াকুব চেয়ারম্যান নির্বাচিত মানিকগঞ্জে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ দৌলতপুরে এক নারীর লাশ উদ্ধার মরদেহ উদ্ধার নাগরপুর থানা পুলিশ  প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে   সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট গ্রহন চলছে সিরাজগঞ্জে ভোট কেন্দ্র থেকে নগদ টাকাসহ ইউপি চেয়ারম্যান আটক বঙ্গবন্ধু রেলসেতুতে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি চলছে ডিসেম্বরে ট্রান্স-এশিয়ান রেলপথ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দেশ রাত পোহাইলেই প্রথম ধাপে  সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট সিরাজগঞ্জে গোপন বৈঠক করায়  পাঁচ  প্রিজাইডিং  কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নেত্রকোনায় মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন

রিপোর্টার / ২৫ বার
আপডেট রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

চন্দন চক্রবর্তী,স্টাফ রিপোর্টার, নেত্রকোনা:২৮ এপ্রিল-২০২৪,রবিবার।

নেত্রকোনা পৌরসভার উদ্যোগে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প ইউজিআইআইপি-৩ অধীনে পৌরসভার ৪নং ওয়ার্ডের বাহিরচাপড়া গ্রামে স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও বিদ্যমান মল প্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে প্রকল্পের উদ্ধোধন করেন পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান।
৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফেরদৌস কবীরের সভাপতিত্বে এবং সার্ভেয়ার মো. রফিকুল ইসলাম হাওলাদার মিলনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান। অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম রসুল তালুকদার, প্যানেল মেয়র-১ এস.এম মহসীন আলম, পৌর কাউন্সিলর শামীম রেজা সরল খান, সহকারী প্রকৌশলী মো. সাইদুল ইসলাম, মো. শাজাহান কবীর প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান বলেন, আমাদের বর্জ্য-আবর্জনাকে সম্পদে রূপান্তরিত করা হবে। প্রতিদিন প্রায় ৩০ টন বর্জ্য সংগৃহীত হওয়ার পর শোধনাগারে এনে রি-সাইকিনিংয়ের মাধ্যমে তা থেকে জৈব সার ও ডিজেল উদপাদন করা হবে। এখান থেকে কোন দুগর্ন্ধ ছড়াবে না। পরিবেশের ক্ষতি রক্ষাকল্পে প্রকল্প এলাকায় হিজল গাছসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপন করা হবে। এলাকার বেকারত্ব দূরীকরণে এই প্রকল্পটি বেশ সহায়ক ভুমিকা রাখবে।

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com