Logo
ব্রেকিং :
রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের মৃত্যু  ধনবাড়ীতে ওয়াদুদ ও মধুপুরে ইয়াকুব চেয়ারম্যান নির্বাচিত মানিকগঞ্জে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ দৌলতপুরে এক নারীর লাশ উদ্ধার মরদেহ উদ্ধার নাগরপুর থানা পুলিশ  প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে   সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট গ্রহন চলছে সিরাজগঞ্জে ভোট কেন্দ্র থেকে নগদ টাকাসহ ইউপি চেয়ারম্যান আটক বঙ্গবন্ধু রেলসেতুতে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি চলছে ডিসেম্বরে ট্রান্স-এশিয়ান রেলপথ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দেশ রাত পোহাইলেই প্রথম ধাপে  সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট সিরাজগঞ্জে গোপন বৈঠক করায়  পাঁচ  প্রিজাইডিং  কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পূর্বদিনে দেওয়া হয়েছিলো আয়রন ট্যাবলেট কালুখালীতে ৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

রিপোর্টার / ২৩১ বার
আপডেট মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

শহিদুল ইসলাম,কালুখালী(রাজবাড়ী) প্রতিনিধি :২৯ মার্চ-২০২২,মঙ্গলবার।

মঙ্গলবার সকালে রাজবাড়ীর কালুখালী উপজেলার গোপালপুর উচ্চ বিদ্যালয়ে ক্লাস করতে আসা ৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে পরে। এদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীরা জানিয়েছে ,সোমবার তাদেরকে রাতে খাওয়ার জন্য আয়রন ট্যাবলেট প্রদান করা হয়েছিলো। তাদের ধারনা এই ট্যাবলেটের পার্শ্বপ্রতিক্রিয়ার কারনে ৬ জন অসুস্থ হয়েছে।
গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমেদ ৬ শিক্ষার্থী অসুস্থ হবার কথা স্বীকার করেছেন। তিনি জানান, সোমবার সকল শিক্ষার্থীকে আয়রন ট্যাবলেট প্রদান করা হয়েছে। তবে শিক্ষার্থীরা ওই ট্যাবলেটের কারনে অসুস্থ হয়নি। গ্যাস্টিকের কারনে এরা অসুস্থ হতে পারে। কারন এদের ১ জন বিরানী খেয়েছিলো। তিনি জানান, অসুস্থ ৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর বাড়ীতে পাঠানো হয়েছে। গুরুতর অসুস্থ জান্নাতুল, কেয়া ও রানীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
উপজেলা স্থাস্থ্য পরিদর্শক শুশীল কুমার রাহা জানায়, শিক্ষার্থীকে আয়রন ট্যাবলেট প্রদান করার বিষয়টি তার জানা নেই। হাসপাতাল থেকে এ ধরনের ট্যাবলেট প্রদান করা হয়নি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফারজানা ইসলাম জানায়,শিক্ষার্থীদের আয়রন ট্যাবলেট খাওয়ানোর আগে দেখা দরকার তাদের আয়রনের ঘাটতি আছে কিনা। না বুঝে ট্যাবলেট খাওয়ানো হলে ফল মন্দ হতে পারে। তিনি বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়রন ট্যাবলেট খাওয়ানোর ব্যাপারে আমাকে কেউ কিছু বলেনি। আমার দপ্তর থেকে এ ধরনের কোন ট্যাবলেট প্রদান করা হয়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসিম আকতার জানায়,জেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে আয়রন ট্যাবলেট সংগ্রহ করে শিক্ষার্থীদের খাওয়ানো হয়েছে। বিষয়টি স্বাস্থ্য বিভাগের জানানোর বিষয় নয়,তাই জানানো হয়নি। তবে এই ট্যাবলেটের কোন পার্শ্বপ্রতিক্রিয়া প্রতিক্রিয়া নেই। তিনি বলেন, গোপালপুর উচ্চ বিদ্যালয়ে কেউ অসুস্থ হয়নি।

 

 

 

 

 

 

 

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com