Logo
ব্রেকিং :
নেত্রকোনা পৌরসভাকে স্মার্ট পৌরসভায় পরিণত করা হবে মেয়র নজরুল ইসলাম খান নাগরপুরে ১ হাজার পিস ইয়াবা সহ মাদক কারবারি গ্রেপ্তার  নাগরপুরে  মহান স্বাধীনতা দিবস পালন করেছে উপজেলা প্রশাসন মহান স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা টাঙ্গাইলে জাপা নেতার বিরুদ্ধে এসডিএসের ভূমি দখলে নিয়ে মাটি কাটার অভিযোগ টাঙ্গাইলে গণহত্যা দিবস পালিত বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ গোয়ালন্দ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির  ইফতার ও দোয়া মাহফিল  চাঁদাবাজিসহ সকল প্রকার আইনগত ব্যবস্থা নেওয়া হবে—  পুলিশ সুপার  মোহাম্মাদ গোলাম আজাদ খান তারাবিহ নামাজ শেষে ডেকে নিয়ে নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা গ্রেফতার ৩
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

রিপোর্টার / ১১৪ বার
আপডেট রবিবার, ৭ মে, ২০২৩

এস এম জহিরুল ইসলাম গাজীপুরঃ ০৭ মে-২০২৩,রবিবার।
গাজীপুরের শ্রীপুর থেকে মানবতাবিরোধী অপরাধ মামলায় যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলিম উদ্দিনকে (৮৫) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট। রোববার (৭ মে) বেলা সাড়ে ১১ টায় শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়ে।
গ্রেপ্তার আলিম উদ্দিন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার সাদুয়া গ্রামের মৃত আব্দুল গফুর খানের ছেলে। সে শুক্রবার (৬ মে) বিকেলে ওই গ্রামে তার মেয়ের বাড়িতে বেড়াতে যায়।
এন্টি টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর মো. ফজলে রহমান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, যুদ্ধাপরাধী আলিম উদ্দিন গফরগাঁও উপজেলার পাগলা থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ শ্রীপুরের কাওরাইদে তার অবস্থানের বিষয়টি নিশ্চিত হয়। পরে শ্রীপুর উপজেলার কাওরাইদের বেলদিয়া গ্রামের তার মেয়ের বাড়িতে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট, ময়মনসিংহের গফরগাঁও এবং গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।
তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালে মানবতাবিরোধী অপরাধের মামলা হয়। ওই মামলার বিচারিক কার্যক্রম শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় ২০১৭ সালের ১০ এপ্রিল আদালত তাকে যাবজ্জীবন সাজার রায় দেন। রায় ঘোষণার পর থেকে সে পলাতক ছিলো। পলাতক থাকা অবস্থায় সে বিভিন্ন এলাকায় থাকতো। গ্রেপ্তারের পর পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট তাকে ঢাকায় নিয়ে যায়।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com