Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে জেলা প্রশাসনের উদ্যোগে লৌহজং নদী পরিস্কার ও পার উন্নয়ন পরিদর্শন রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার  রাণীশংকৈলে পৌরশহরের প্রবেশপথ রাস্তার দু’ধারে ময়লা আবর্জনার স্তুপ,ভোগান্তিতে পড়তে হয় ব্যবসায়ী,পথচারীসহ পৌরবাসীকে গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালতে ১ ব্যবসায়ীকে জরিমানা ৩ জনকে সর্তক গোয়ালন্দে বিশ্ব ভোক্তা অধিকার দিবস অনুষ্ঠিত টাঙ্গাইলে মাত্র ৬০ টাকায় চাল ডাল তেল ছোলা মুড়ি ও পেঁয়াজ জলদস্যুদের কবলে পড়া নাজমুলের মায়ের আর্তনাদ  নাগরপুরে ছেলের জিম্মির খবরে বাবা-মায়ের  আর্তনাদ । শান্তনা দিতে ছুটে গেলেন ইউএনও জলদস্যুদের কবলে জাহাজ এমভি আব্দুল্লাহ্ ইঞ্জিনিয়ার রোকন উদ্দিনের বাড়িতে চলছে আহাজারী আ’লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন পারফেক্ট্র গ্রুপের চেয়ারম্যান সারোয়ার আলম বাবু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে – শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি

রিপোর্টার / ২২২ বার
আপডেট শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩

রাম প্রসাদ সরকার দীপু,  স্টাফ রিপোর্টার : ২৮ জানুয়ারী-২০২৩,শনিবার।
শিক্ষা মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. দীপু মনি এম.পি বলেছেন, জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলা গড়ার । বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে । ডিজিটাল বাংলাদেশ হয়েছে এখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। স্মার্ট সমাজ,নাগরিক,শিক্ষার্থী সকল ক্ষেত্রে স্মার্ট করে গড়ে তুলতে হবে। এদেশে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হবে। শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষকদের প্রশিক্ষনের মাধ্যমে আর্দশ শিক্ষক গড়ে তুলতে হবে।

আজ ২৮ জানুয়ারি শনিবার বিকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার তেরশ্রী কালী নারায়ণ ইনস্টিটিউশন শতবর্ষ পূর্তিতে শিক্ষামন্ত্রী ভারর্চুয়ালে প্রধান অতিথির  বক্তব্যে এসব  কথা বলেন।

শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি আরো বলেছেন, পাঠ্য বই নিয়ে মিথ্যা অপপ্রচার করে দেশে অরাজকতা সৃস্টি পায়তারা করছে । পাঠ্য পুস্তুকে যদি কোথাও ভূল কিছু লেখা হয়ে থাকে তাহলে সেইটা সংশোন করার সুযোগ আছে। কোন স্কুল-কলেজের পাঠ্য পুস্তকে কোথাও লেখা হয়নি বানর থেকে মানুষ বা মানব জাতির জন্ম হয়েছে। ভুল ব্যাখা দিয়ে সারাদেশে একটি মহল গুজব ছড়াচ্ছে । গুজবে কান দিবেন না । নির্বাচনের আগে বিএনপি-জামাত জোট বলেছিল নৌকায় ভোট দিলে বাংলাদেশ ভারত হয়ে যাবে । মসজিদে আযান হবে না এই অপপ্রচার করা হয়েছিল। আবার পাঠ্য বই নিয়ে ইসলাম নিয়ে অপপ্রচার করা হচ্ছে । সত্য মিথ্যা যাচাই না করে একটি মহল বিভিন্ন ভাবে অপপ্রচার করছে । স্মার্ট ছাত্র/ছাত্রী হতে হবে,স্মার্ট সমাজ, স্মার্ট নাগরিক, স্মার্ট স্বাস্থ্য, সকল ক্ষেত্রে স্মার্ট হলেই স্মার্ট বাংলাদেশ হবে । সারা বিশে^ ডিজিটাল প্রযুক্তির মধ্যোম আয়ের দেশে রুপান্তরিত হয়ে এখন ৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ হবে।

 

তেরশ্রী কালী নারায়ণ ইনস্টিটিউশন শতবর্ষ পূর্তি উদযাপন কমিটির আহবায়ক ও ম্যানেজিং কমিটির সভাপতি ও কৃষি মন্ত্রনালয়ের পিআরএল প্রশাসন ও অর্থ ডিআই অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আজাহারুল ইসলাম সিদ্দিকী এর সভাপতিত্বে ও রফিক মৃধার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয় ।

এছাড়া বক্তব্য রাখেন, আইন কমিশনের সচিব মো: আতাউর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব এ,এম নুরুন্নবী কবির, মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস ছালাম পিপি,জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা, তেরশ্রী কালী নারায়ণ ইনস্টিটিউশন প্রধান শিক্ষক শামসুন্নাহার,দৌলতপুর উপজেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাদক সভাপতি এ্যাড: আজিজুল হক, ঘিওর উপজেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাদক হামিদুর রহমান আলাই, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাদক আব্দুল কদ্দুস প্রমূখ।

শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি আরো বলেন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশে খাদ্যে সয়ংসম্পূর্ণ এবং বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে । তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সময় কোন মানুষ না খেয়ে মারা যায়নি। কৃষিতে উৎপাদন বৃদ্ধি ও কৃষকের উন্নয়নে বিশাল পরিমাণ ভর্তুকি প্রদান এবং সময়োপযোগী কর্মপরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। এর ফলে দেশে আর কোনদিন খাদ্য সংকট হবে না।
শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি বলেন, দেশের শিক্ষাখাতের সাফল্য আজ বিশ্বস্বীকৃত। একসময় ৭ কোটি মানুষের এ দেশে খাদ্য সংকট দেখা দিতো, আজ ১৭ কোটি মানুষের কেউ না খেয়ে থাকে না। এখন খাদ্যের জন্য আমরা কারো কাছে হাত পাতি না। দেশে মঙ্গা হয় না, দুর্ভিক্ষ হয় না। বিগত ১৪ বছরে কেউ না খেয়ে থাকে নি, একজনও না খেয়ে মারা যায় নি।

শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি বলেন, নির্বাচনকে সামনে রেখে দেশে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে বিএনপি, জামায়াত ও স্বাধীনতাবিরোধী শক্তি। তারা নির্বাচনকে বানচাল করে অসাংবিধানিক পদ্ধতিতে ক্ষমতায় আসতে চায়। বিএনপির আন্দোলনের আওয়াজ দেশের জনগণের নিকট পৌঁছে না, জনগণ তাতে সাড়া দেয় না। কারণ, জনগণ আওয়ামী লীগের আমলে দেশের যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তা দেখতে পায় ও উপলব্ধি করে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com