Logo
ব্রেকিং :
নবাবগঞ্জে খুনের ঘটনা, ৫ ঘন্টায় খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ  রাণীশংকৈলে ২ ইটভাটা মালিককে কাঠ পোড়ানোর দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সিরাজগঞ্জে ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্য তেল ব্যবহারের প্রতিবাদে ক্যাব এর মানববন্ধন  সিরাজগঞ্জে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাসিম রেজা নূর দিপু সিরাজগঞ্জে সাত বছর পর শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন  গ্রেফতার -২ সাবেক এমপি’র ছবি অবমাননায় নিন্দা জানিয়েছে নাগরপুর উপজেলা আ.লীগ সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার  পলাতক আসামী গ্রেফতার ঘাটাইলে কিশোরীকে ২২ দিন আটকে রেখে যৌন নিগ্রহের অভিযোগ পুলিশ মামলা না নেওয়ায় আদালতে বিচার দাবি টাঙ্গাইলে জলাশয় ভরাটের প্রতিবাদে মানববন্ধন নাগরপুরে বসত করে আগুন দেওয়ার অভিযোগ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন

রিপোর্টার / ১০২ বার
আপডেট বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

সজীব হাসান, আদমদিঘী (বগুড়া) প্রতিনিধিঃ০২ ফেরুয়ারি-২০২৩,বৃহস্পতিবার।

সান্তাহার সরকারি কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন করি হয়েছে। গত বুধবার সকালে সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসের মধ্যে দিয়ে ক্লাস শুরু হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোঃ সায়ফুল ইসলাম জোয়ারদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ আবদুল ওহাব । ওরিয়েন্টেশন ক্লাসে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দেয়া হয়।কলেজে ওরিয়েন্টশন ক্লাসে শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ ছিল লক্ষ্যণীয়।
সান্তাহার সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীরা বলেন, এসএসসি পাশ করে সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হতে পেরে খুব ভাল লাগছে। এজন্য সকাল সকাল কলেজে এসে বসে আছি। ওরিয়েন্টেশন ক্লাসে ভালো লেগেছে শিক্ষকদের নির্দেশনা। ঐতিহ্যবাহী এই কলেজে পড়ার জন্য চান্স পেয়ে গর্বিত। লেখাপড়ার মান ও নিয়মকানুন সর্বোচ্চ দেখে চয়েস দিয়েছিলাম সান্তাহার সরকারি কলেজকে।
অনুষ্ঠানে কলেজে পড়াশোনার পদ্ধতি, মনোযোগ, ক্লাসে শতভাগ উপস্থিতি, টিউটোরিয়াল ও ব্যবহারিক পরিক্ষায় অংশগ্রহণ এবং বোর্ড কর্তৃক নির্ধারিত পাঠ্য পুস্তকের সিলেবাস নিয়ে আলোচনা করা হয়। এছাড়া কলেজের শিক্ষকবৃন্দ একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দেশপ্রেম ও উন্নত রাষ্ট্র গড়ার জন্য সুশিক্ষায় শিক্ষিত হওয়ার পরামর্শ দেন। শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণে সরকারের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
উক্ত অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ সান্তাহার সরকারি কলেজ‌ শাখার সহ-সভাপতি মোঃ শাহীন হোসেন শুভ, নবীন ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে অনেক দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ছাত্রলীগের পতাকার তলে নেওয়ার জন্য আহ্বান করেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি সান্তাহার সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. আব্দুল ওহাব বলেন, সান্তাহার সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী কলেজ হিসেবে পরিচিত ও সুনাম রয়েছে। একাদশ শ্রেণির শিক্ষার্থীদের সর্বোচ্চ নিয়ম-কানুনের মধ্যে রেখে মাল্টিমিডিয়া ও সাউন্ড সিস্টেমে ক্লাস পরিচালনা করা হবে। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পড়া কমপ্লিট করার মতো চেষ্টা করা হবে। যাতে কোন শিক্ষার্থীকে প্রাইভেট শিক্ষককের কাছে যেতে না হয়। এ বছর সরকারি কলেজে একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে ৩০০ জন্য শিক্ষার্থী, কমার্স বিভাগে ২৫০ জন ও মানবিক বিভাগে ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি সান্তাহার সরকারি কলেজের অধ্যক্ষ সায়ফুল ইসলাম জোয়ারদার” ওরিয়েন্টেশন ক্লাসে শিক্ষার্থীদের দেশপ্রেম, মানবিক গুণাবলি, মাদককে না, মা-বাবা ও শিক্ষকের প্রতি সম্মান প্রদর্শন ও দক্ষ মানব সম্পদ হিসেবে উঠার দিক নির্দেশনামূলক বক্তব্য দেন । তিনি বলেন ডিজিটাল পদ্ধতিতে শিক্ষার্থীদের পড়াশুনা করানো হবে। নিয়মিত ক্লাসে উপস্থিত ও পরীক্ষায় ভাল ফলাফল করার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যক্ষ সাইফুল ইসলাম জোয়ারদার ও বিশেষ অতিথি উপাধ্যক্ষ ড.আব্দুল ওহাব ছাড়াও উপস্থিত ছিলেন,সহযোগী অধ্যাপক মোঃ আলমগীর কবির, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি। সহকারী অধ্যাপক মোঃশিহাব উদ্দিন, দর্শন। সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাসান, রাষ্ট্রবিজ্ঞান।প্রভাষক গৌতম কুমার, পদার্থবিদ্যা। প্রভাষক গৌর কুমার মন্ডল, বাংলা। প্রভাষক অমিত কুমার পাল, ভূগোল। প্রভাষক মোঃ আব্দুল হালিম, পদার্থবিদ্যা। শরীরচর্চা শিক্ষক মোঃআবু নাঈম ,কলেজের অফিস স্টাফ মোঃ হাসান আলী, মোঃ জয়নাল আবেদীন বিদ্যুৎ সহ অনেকে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com