Logo
ব্রেকিং :
রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের মৃত্যু  ধনবাড়ীতে ওয়াদুদ ও মধুপুরে ইয়াকুব চেয়ারম্যান নির্বাচিত মানিকগঞ্জে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ দৌলতপুরে এক নারীর লাশ উদ্ধার মরদেহ উদ্ধার নাগরপুর থানা পুলিশ  প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে   সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট গ্রহন চলছে সিরাজগঞ্জে ভোট কেন্দ্র থেকে নগদ টাকাসহ ইউপি চেয়ারম্যান আটক বঙ্গবন্ধু রেলসেতুতে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি চলছে ডিসেম্বরে ট্রান্স-এশিয়ান রেলপথ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দেশ রাত পোহাইলেই প্রথম ধাপে  সিরাজগঞ্জের তিন উপজেলায় ভোট সিরাজগঞ্জে গোপন বৈঠক করায়  পাঁচ  প্রিজাইডিং  কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সৈয়দপুরে কারখানা পরিদর্শন করলেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার 

রিপোর্টার / ১৫৮ বার
আপডেট শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:০১ এপ্রিল-২০২২,শুক্রবার।
দেশের সর্ববৃহৎ সৈয়দপুর রেলওয়ে কারখানা ঘুরে গেলেন মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্র নাথ মজুমদার। শুক্রবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় তিনি সৈয়দপুরে আসেন। যাত্রীবাহি বগি নির্মানের জন্য সৈয়দপুর কারখানার ভিতরে আরও একটি নতুন ক্যারেজ শপ (উপকারখানা) নির্মাণ স্থান পরিদর্শন করতেই তাঁর এই আগমন।
কারখানার মূল ফটকে তাঁকে (ডিজি) ফুলেল শুভেচ্ছা জানান কারখানার বিভাগীয় তত্বাধায়ক (ডিএসডাব্লু) সাদেকুর রহমান, কার্য ব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোখছেদুল মোমিন।
এছাড়াও উপস্থিত ছিলেন, রেলওয়ের ভুসম্পত্তি বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) আহসান উদ্দীন, উর্ধ্বতন সহকারী প্রকৌশলী/কার্য (আইওডাব্লু) শরিফুল ইসলাম সহ কারখানা ও ওপেন লাইন বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।
কারখানার বিভিন্ন উপকারখানা (শপ) পরিদর্শন করে মহাপরিচালক উপস্থিত রেলওয়ের বিভিন্ন ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোখছেদুল মোমিন।
তিনি রেলওয়ের উন্নয়নে বর্তমান সরকারের বহুল অবদান বিশেষ করে সৈয়দপুর রেলওয়ে কারখানা, স্টেসন সংষ্কারে সরকারী পদক্ষেপের নানা দিক তুলে ধরে ভূয়সী প্রশংসা করেন। কিন্তু জনবল সংকট, কাঁচামাল সরবরাহের অভাবসহ বিভিন্ন সমস্যার উল্লেখ করে সেগুলো সমাধানে মহাপরিচালকের আশু সুদৃষ্টি প্রত্যাশা করেন।
ডিজি ধীরেন্দ্র নাথ মজুমদার তাঁর বক্তব্যে বলেন, খুব দ্রুততম সময়ে সৈয়দপুর কারখানার ভিতরে আরও একটি ‘ক্যারেজ শপ’ স্থাপনের কাজ শুরু হবে। ইতোমধ্যে এর সম্ভাব্যতা যাচাইসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
তখন নতুন জনবল নিয়োগসহ সার্বিক সমস্যার সমাধান করা হবে। তাছাড়া অন্যান্য উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা, পরিকল্পনা ও নির্দেশনায় বাংলাদেশ রেলওয়ের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আগামী ২০৪১ সালের মধ্যে সারা দেশে রেলওয়ের নেটওয়ার্ক আরও সুবিন্যাসের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় পরিবর্তন ঘটানো হবে।
আভ্যন্তরিনসহ আন্তর্জাতিক রুটে নতুন নতুন ট্রেন সংযোজন করে বিশ্বমানের রেলওয়ে হিসেবে গড়ে তোলা হবে বাংলাদেশ রেলওয়েকে। এজন্য কর্মকর্তা কর্মচারীসহ সকলের সহযোগীতা কামনা করেন তিনি।
পরে ডিজি সবার সাথে মধ্যাহ্ন ভোজ সমাপ্ত করে পঞ্চগড়ের উদ্দেশ্যে সৈয়দপুর ত্যাগ করেন। বিকালে পার্বতীপুরের রেলওয়ে ক্যারেজ লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শন শেষে ট্রেনযোগে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে। উল্লেখ্য, সকালে তিনি আকাশপথে সৈয়দপুরে এসেছিলেন


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com